আশুগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ শুরু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-27 05:05:03

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চলতি বোরো মৌসুমে ৩৭ হাজার ৪১১ মেট্রিক টন চাল ও ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে।

সোমবার (১৬ মে) সকালে আশুগঞ্জ খাদ্যগুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি। অনুষ্ঠানে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা চিন্তামনি তালুকদার, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুল খায়ের, ব্রাহ্মণবাড়িয়া জেলা চাতালকল অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সভাপতি বাবুল আহমেদ, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম স্বপন ভূইয়া, উপজেলা চাতালকল অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির হাজী মো. জোবায়ের হায়দার বুলু, সাধরাণ সম্পাদক হাজী হেলাল শিকদার, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হকসহ চাতাল মালিকগণ।

খাদ্যগুদাম সূত্রে জানা যায়, এবার আশুগঞ্জ থেকে চলতি বোরো মৌসুমে সিদ্ধ বোরো চাল ৪০ টাকা কেজি দরে ৩৬ হাজার ৫৫৭ মেট্রিক টন চাল ও আশুগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার কৃষকদের কাছ থেকে সরাসরি বোরে ধান ২৭ টাকা কেজি দরে ৫৭৭ মেট্রিক টন সংগ্রহ করবে সরকার।

আশুগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মঈনুল খায়ের বলেন, ৪০ টাকা কেজি দরে ৩৬ হাজার ৫৫৭ মেট্রিক টন চাল ও আশুগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার কৃষকদের কাছ থেকে সরাসরি ২৭ টাকা কেজি দরে ৫৭৭ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। ৩১ আগস্টের মধ্যে চাল ও ধান সংগ্রহ করতে হবে। ইতিমধ্যে ৭টি মিলের সাথে চুক্তি করা হয়েছে। তাদের কাছ থেকে চাল নেওয়া শুরু হয়েছে। বাকিদের সাথে চুক্তি করে তাদের কাছ থেকেও চাল সংগ্রহ করা হবে।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকারিয়া মুস্তফা বলেন, মিল মালিকদের সাথে চুক্তি আজ বিকালের মধ্যেই শেষ হবে। চুক্তি হওয়ার সাথে সাথেই চাল দিতে পারবে মিল মালিকরা। চাল সংগ্রহ ৭ তারিখ থেকে হওয়ার কথা থাকলেও চাল প্রস্তুত না থাকার কারণে ১৬ মে থেকে চাল সংগ্রহ শুরু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর