বার্তা২৪.কমে সংবাদ প্রকাশ, সেই শিশু ফিরে পেল মায়ের কোল

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-04-11 15:42:58

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি পাইকপাড়ায় বিক্রি করে দেয়া ৯ দিনের শিশুটি ফিরে পেয়েছে তার মায়ের কোল।

বুধবার (২১ নভেম্বর) সকালে কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতের প্রচেষ্টায় শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়।

জানা গেছে, ১০ বছর আগে পাইকপাড়া গ্রামের হযরত আলীর ছেলে রবিউলের সঙ্গে একই এলাকার রেজাউল হকের মেয়ে জেসমিনের বিয়ে হয়। বিয়ের পর সুখেই কাটছিল তাদের সংসার। পরে তাদের দুটি কন্যা সন্তান হয়। এরপর ৭ নভেম্বর আরেকটি কন্যা সন্তানের জন্ম দেন জেসমিন। এ নিয়ে তিনটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। আর এ কারণে ৯ দিনের শিশুসহ স্ত্রীকে তালাক দেন স্বামী রবিউল।

পরে স্থানীয় মাতব্বররা মিলে দর-কষাকষি করে ওই শিশুকে ১ লাখ ৮০ হাজার টাকায় বিক্রি করে দেয়। শিশুটিকে একই এলাকার ঈদগাহ পাড়ার আয়ুব আলীর কাছে বিক্রি করে দেয়া হয়।

বিষয়টি নিয়ে বার্তা২৪.কমে ‘দর-কষাকষি করে শিশুকে বিক্রি, স্ত্রীকে তালাক' শিরোনামে সংবাদ প্রকাশ হয়। পরে এ সংবাদটি কুষ্টিয়ার পুলিশ সুপারের নজরে আসে। তাৎক্ষণিক তিনি দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহ সংশ্লিষ্টদের বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেন।

পুলিশ সুপারের দেয়া নির্দেশ মোতাবেক দৌলতপুর থানা পুলিশ ৯ দিনের কন্যা শিশুকে উদ্ধার করে তার মা জেসমিন আক্তারের কাছে ফিরিয়ে দেয়।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত বলেন, ‘বার্তা২৪.কমে সংবাদটি পড়ার পরে বিষয়টি আমার নজরে আসে। পরে শিশুটি উদ্ধারের জন্য নির্দেশ দেই এবং শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে ফেরত দিতে সক্ষম হই।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে বাংলাদেশ যেখানে নারীর শিক্ষা, কর্মসংস্থান, সামাজিক উন্নয়ন, অর্থনৈতিক উন্নয়ন ও অধিকার নিয়ে সোচ্চার, ঠিক এই সময়ে এমন একটি ঘটনা মধ্যযুগের বর্বরতাকেও হার মানায়।’

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর