নির্বাচনের আগে বিশৃঙ্খলা নয়: খুসিক মেয়র

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা-২৪ | 2023-08-10 09:33:00

মংলা বন্দরের ১০টি পদে ২৪ জন কর্মচারী নিয়োগ পরীক্ষা চলাকালীন সিবিএ’র নেতৃবৃন্দের হামলা ও বাঁধার মুখে পরীক্ষা পণ্ড হয়ে যায়। এই ঘটনায় সিবিএ’র দুই নেতার নামে মামলা দায়ের করে বন্দর কর্তৃপক্ষ।

এই ঘটনাকে কেন্দ্র করে বন্দর অঞ্চলে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সিবিএ’র নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

রোববার (১৮ নভেম্বর) সকালে বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে মেয়র সিবিএ’র নেতৃবৃন্দের কর্মকাণ্ডকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য বন্দর কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বৈঠকে মেয়র আরো বলেন, এই ইস্যুতে আসন্ন একাদশ সংসদ নির্বাচনের আগ মুহূর্তে বন্দরে কোন ধরণের বিশৃঙ্খলার সৃষ্টি যেন না হয়।

বন্দরের নিয়োগ সংক্রান্ত ঝামেলাসহ অন্যান্য যেসব সমস্যা রয়েছে সেগুলো নির্বাচনের পর সকলের সাথে বসে সমাধানের আশ্বাস দেন মেয়র।

বৈঠকে সিবিএ’র পক্ষ থেকে তাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করার বিষয়টি তোলা হয়। এ সময় মেয়র খালেক বলেন, এ বিষয়ে সিবিএ’র নেতৃবৃন্দরা বন্দর কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনা করেই সমাধানের পথ বের করে নেবেন।

এদিকে মামলার বিষয়ে খুলনার খালিশপুর থানার অফিসার ইনচার্জ সরদার মোশারফ বলেন, মামলার তদন্ত চলছে, তদন্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার সকালে খুলনায় নৌ বাহিনী স্কুলে বন্দরের বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষা শুরু হয়। এরপর প্রশ্নপত্র কঠিন হয়েছে দাবি করে মংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের (সিবিএ) নেতাদের একাংশ।

এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক খুরশিদ আলম পল্টু ও কার্যকরী সভাপতি নাছির উদ্দিন চৌধুরী কেন্দ্রে হামলা চালায়। হামলায় নিয়োগ কমিটির সদস্যদের লাঞ্চিত করায় পরীক্ষা স্থগিত ঘোষণা করে বন্দর কর্তৃপক্ষ।

হামলার দিন রাতেই খুলনার খালিশপুর থানায় সিবিএ’র প্রধান দুই নেতার নামে মামলা দায়ের করেন বন্দর কর্তৃপক্ষের সহকারী ব্যবস্থাপক (কর্ম) সালাউদ্দিন কবির।

এদিকে মামলা দায়েরের পরেও প্রকাশ্যে অফিস করছেন এবং ঘুরে বেড়াচ্ছেন। মামলার বিষয়ে খুরশিদ আলম পল্টু বলেন, আমাকে আটক করবে কে? আটক করলে সিবিএ’র সদস্যরাই পোর্ট অচল করে দিবেন।

এদিকে পরীক্ষা পন্ড ও কর্তৃপক্ষের শীর্ষ কর্মকর্তাদের লাঞ্চিতের ঘটনায় দোষীদের শাস্তির দাবী করেছেন সিবিএ’র একাংশের নেতৃবৃন্দ ও সদস্যরা।

তারা অভিযোগ করে বলেন, বর্তমান সিবিএ’র অনেক নেতা কর্মচারীদের স্বার্থ নয়, নিজেদের স্বার্থে কাজ করছেন। নিজ কিংবা আত্মীয়-স্বজনের নামে প্লট বরাদ্দের পাশাপাশি নিয়োগ বাণিজ্য করে চলেছেন।

এ সম্পর্কিত আরও খবর