ফরিদপুরের বাজারে ভাঙচুরের অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-26 13:15:12

ফরিদপুর সদর উপজেলার গজারিয়া বাজারের ব্যবসায়ী আরএএল কোম্পানীর সাব ডিলার মো. সিরাজুল ইসলাম তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে প্রতিষ্ঠানের ঘর ভেঙ্গে উচ্ছেদ করার অভিযোগ করেছেন কোতয়ালী থানায়। অভিযোগে তিনি উল্লেখ করেন, স্থানীয় প্রভাবশালী নুরুদ্দিন মোল্লা, মিজানুর রহমান মোল্লা, সেলিম কারিকর ও রাজু শেখ গংরা ৫০-৬০ জন সংঘবদ্ধ হয়ে গত ০৯ ফেব্রুয়ারি রাতে লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় তারা বেকু দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের ঘরটি ভেঙ্গে চুরে মালপত্র বাইরে ফেলে দেয়।

ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ী মো. সিরাজুল ইসলাম বলেন, এ বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ওই জায়গা পরিমাপ করে জানানোর নির্দেশনা দেন। কিন্তু প্রতিপক্ষের লোকজন জায়গা পরিমাপ করার সময় আকষ্মিকভাবে হামলা চালিয়ে প্রতিষ্টানটি ভেঙ্গে উচ্ছেদ করে দেন। এতি তিনি ব্যাপক ক্ষতির শিকার হয়েছেন বলে দাবি করেন।

আর ভাঙচুকারীদের দাবি, ওই স্থানে বেআইনিভাবে ঘর তুলে ব্যবসা করছিলেন সিরাজুল ইসলাম, শালিস করে তাকে কিছু টাকা দিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও তিনি (সিরাজুল) তা না মানায় ঘর ভেঙ্গে সরিয়ে দেয়া হয়েছে।

শালিসে অংশ নেয়া নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের চেয়ারম্যান মো. কাইমুদ্দিন মোল্লা জানান, ওই টাকা আমার কাছে রয়েছে, সিরাজুলকে টাকা দিতে চাইলেও সে নেয়নি।

অপরদিকে আলীয়াবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. ওমর ফারুক ডাবলু জানান, আলীয়াবাদ ইউনিয়ন পরিষদের আশেপাশে আরো জায়গা রয়েছে যেখানে অনেকেই দোকান ঘর তুলে ব্যবসা করছে। তিনি বলেন, আমাদেরকে উচ্ছেদ করলে তো সবাইকে উচ্ছেদ করতে হবে। ব্যক্তি আক্রোশে কাউকে উচ্ছেদ করতে পারি না।

ঘটনাস্থল পরিদর্শনে যাওয়া কোতয়ালী থানা পুলিশের সহকারী উপ পরিদর্শক মো. মঞ্জু মোল্লা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, জায়গা পরিমাপ করে জানাতে বলেছিলাম, কাউকে জরিমানা বা ক্ষতিপূরণ দিতে বলিনি। বিষয়টি তিনি দেখবেন বলে জানান। 

 

এ সম্পর্কিত আরও খবর