টাকা ভর্তি আলমারি নিয়ে গেল চোর

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 18:29:19

রং করার কথা বলে টাকা ভর্তি আলমারি নিয়ে চম্পট নেওয়া দুই চোরকে গ্রেফতার করেছে চট্টগ্রামের সিএমপির কোতোয়ালী থানা পুলিশ।

এ সময় তাদের কাছে থেকে চুরির ১৩ লাখ ৫০ হাজার টাকাও উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ওই দুই চোরের নাম মো. দুলাল (৩৩) ও মো. আমির হোসেন (৩০) । তারা সম্পর্কে মামা-ভাগিনা।

রোববার (১৭ নভেম্বর) রাতে তাদের গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, চট্টগ্রাম মহানগরের কোতোয়ালী থানাধীন ঘাটফরহাদবাগ এলাকার একটি বাসা থেকে গত ২৭ অক্টোবর চুরি হয় ১৪ লাখ টাকা।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বার্তা২৪.কমকে জানান, জনৈক দিদার (৪০)-এর বাসায় পুরাতন স্টীলের আলমারি রং করার জন্য যায় দুলাল। এ সময় আলমারিতে থাকা ১৪ লাখ টাকা দেখে ফেলে রং মিস্ত্রি দুলাল।

পরে সে কৌশলে আলমারিটি বলুয়ারদিঘীর পশ্চিম পাড়স্থ মহসীনের স্টীলের দোকানে নিয়া যায়।

পরবর্তীতে দিদার (৪০) বাসায় আলমারিটি দেখতে না পেয়ে পরিবারের লোকদের জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, দুলাল আলমারিটি রং করতে নিয়ে গেছে। পরে দিদার ওই দোকানে যেয়ে দেখে আলমারির ড্রয়ার খোলা এবং গোপন বক্সে রাখা টাকাগুলো নাই।

এ বিষয়ে দিদার (৪০) কোতোয়ালি থানায় উপস্থিত হয়ে আসামি দুলালের বিরুদ্ধে এজাহার দায়ের করেন।
পরে নগরীর বহদ্দারহাট এলাকা থেকে দুলালকে গ্রেফতার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি মতে অন্য আসামি মো. আমির হোসেনকে মিয়াখান নগর এলাকা হতে গ্রেফতার করা হয়।

পরে তাদের স্বীকারোক্তি মতে আসামিদের বাকলিয়াস্থ বাসা থেকে ৮ লাখ ৬০ হাজার টাকা ও দুলালের তালতো বোনের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর থানার নেয়ামতপুর এলাকা থেকে আরও ৪ লাখ ৯০ হাজার উদ্ধার করা হয়।

দুলাল বি-বাড়িয়া জেলার বাঞ্চারামপুর থানার মৃত মোহন মিয়ার ছেলে। বর্তমানে সে চট্টগ্রামের বাকলিয়া এলাকার বউ বাজার, মাষ্টারপুল, শাহ আলম সওদাগরের বিল্ডিংয়ে থাকে।

আমির হোসেন একই থানাধীন পূর্ব হাটি গ্রামের শাহ আলমের ছেলে। সেও চট্টগ্রামের বাকলিয়া মিয়াখান নগর, ময়দার মিল সংলগ্ন আব্দুল হাকিম আবাসিক এলাকার মায়মুনা ভিলার ৫ম তলায় থাকে।

এ সম্পর্কিত আরও খবর