কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:20:40

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাইকো দুর্নীতির মামলার শুনানির কারণে নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) সকালে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, মূল ফটকের সামনের রাস্তাটির দুই পাশে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। দুই পাশে পুলিশ বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় দাঁড়িয়ে আছেন। তবে স্থানীয় লোকজন হেঁটে রাস্তাটি পার হতে পারলেও মাঝে মধ্যে পুলিশ তাদের তল্লাশি করছে। পুলিশের পাশাপাশি র‍্যাব ও সাদা পোশাকের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান করতে দেখা গেছে।

প্রসঙ্গত, খালেদা জিয়া অসুস্থ থাকায় পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালত বসানো হয়েছে।

এদিকে স্থানীয় বাসিন্দারা জানান, প্রতিদিন রাস্তাটি খোলা থাকলেও যে দিনগুলোতে আদালত বসে সে দিনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। জান চলাচলও কমিয়ে দেওয়া হয়।

লালবাগ জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) সানোয়ার হোসেন বলেন, নিরাপত্তার স্বার্থে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। যে দিন আদালত বসে সেদিন বিচারপতি, আইনজীবী, সাংবাদিকেরা আসেন এজন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, নাইকো দুর্নীতির মামলাটি করা হয়েছিল, সাবেক তত্বাবধায়ক (১/১১ এর সময়) সরকারের আমলে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিচারিক আদালতে দোষী প্রমাণিত হওয়ায় খালেদা জিয়াকে ১০ বছর, এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় ৭ বছর কারাদণ্ড দেয় বিচারিক আদালত। গত ৮ ফেব্রুয়ারী থেকে পুরানো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন।

এ সম্পর্কিত আরও খবর