ভোটের ফলে এগিয়ে চুনকা কন্যা আইভী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 19:30:26

বহুল আলোচিত নাসিক নির্বাচনের আনুষ্ঠানিকভাবে ভোটগ্রহণ কাজ শেষ। চলছে গণনা। নির্বাচন কমিশন বলছে, মোট ভোট পড়েছে হয়েছে ৫০ শতাংশ। সর্বশেষ তথ্য পাওয়া অব্দি তৈমুরের চেয়ে দ্বিগুণ ভোটে এগিয়ে আছেন সরকার দলীয় প্রার্থী দুই মেয়াদের মেয়র আইভী।

রোববার (১৬ জানুয়ারি) সকাল আটটা থেকে শুরু হয় নাসিকের ভোটগ্রহণ। সারাদিন বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া বিকেল চারটায় উৎসব মুখর পরিবেশ নিয়েই শেষ হয় ভোট। নাগরিকগণ সুষ্ঠভাবেই ভোট দিতে পেরেছেন পছনদের প্রার্থীকে। ইতোমধ্যে ভোট গণনা শুরু করেছে নির্বাচন কমিশন। ১৯২টি ভোট কেন্দ্রে সর্বমোট ভোট কাস্ট হয়েছে পঞ্চাশ শতাংশ। প্রথমবারের মতো নাসিকের শতভাগ ভোটকেন্দ্রে ভোট নেওয়া হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।

প্রতিনিধিদের পাঠানো সবশেষ খবর অনুযায়ী, এখন পর্যন্ত ২০ টি কেন্দ্রের ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। যেখানে বিএনপির বিভিন্ন পদ থেকে অব্যাহতি পাওয়া স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের চেয়ে দ্বিগুণ ভোটে এগিয়ে আছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। ১০০ কেন্দ্রে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৪৮৩৪৯ ভোট, অন্যদিকে ডা. সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ৭৬,১৩৭ ভোট।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডে এবং নয়টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ১৯২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটকেন্দ্রে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়। যা বিকেল চারটায় আনুষ্ঠানিক ভাবে ইতি টানে।

পর্যাপ্ত শান্তি রক্ষাবাহিনী, পুলিশ ও সংশ্লিষ্টদের সর্বোচ্চ সহযোগিতায় সুষ্ঠভাবে সম্পন্ন হতে যাচ্ছে এবারের নির্বাচন। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলছেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সর্বোত্তম একটি নির্বাচন। দেশবাসীর জন্য এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

এ সম্পর্কিত আরও খবর