‘আমার মেয়র আমি নির্বাচিত করব বলে ভোট দিতে এসেছি’

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 06:34:51

মুখে নেভি ব্লু রঙের মাস্ক, সবুজ ও কফি রঙের মিশেলে প্রিন্টের শাড়ি। হাতের উপর ভর দিয়ে দ্রুত বেগে ভোটকেন্দ্রে প্রবেশ করলেন। সাংবাদিকরা দৃষ্টি আর্কষণ করলেন, এক হাত উঁচু করে স্মার্ট ভোটার আইডি দেখালেন। জিজ্ঞাসা করতেই জানালেন, ‘আমার মেয়র আমি নির্বাচিত করব বলে ভোট দিতে এসেছি’।  

বলছিলাম পঞ্চাশোর্ধ্ব শারীরিক প্রতিবন্ধী সামিনা বেগমের কথা। শারীরিক প্রতিকূলতাকে পাশ কাটিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের হাতের উপর ভর দিয়ে ভোটকেন্দ্রে এসেছেন এই নারী ভোটার।


সামিনা বেগম ভোট প্রদান শেষে বললেন, ‘ইভিএমে ভোট দিতে প্রথমে হাতের ছাপ মিলল না, কয়েকবার দেওয়ার পর ভোট দিতে পেরেছি। ভোট দিয়ে অনেক ভালো লাগছে। আমার মেয়র আমি নির্বাচিত করব বলে ভোট দিতে এসেছি।’

সামিনা বেগমের বাড়ি নারায়ণগঞ্জের তোলারাম উপজেলায়। তিনি তেলারাম স্কুলে তার ভোটাধিকার প্রয়োগ করেছেন। সঙ্গে কেউ ছিলেন না, একাই এসেছেন ভোট দিতে।


‘ভোট দিতে আসতে কষ্ট হয়নি’- জানতে চাইলে স্পষ্টভাবে এই নারী ভোটার বলেন, কষ্ট হলেও ভোট তো দিতেই হবে। ভোট দেওয়া আমার অধিকার। সারা বছর মেয়র ও কাউন্সিলররা তো আমাদের দেখাশুনা করবেন। তাই ভোট দিতে এসেছি।

উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল থেকেই ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ১৯২ কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। এতে কিছুটা বিড়ম্বনায় পড়লেও এখন পর্যন্ত কোন ধরনের সংঘর্ষ সহিংসতার খবর পাওয়া যায়নি। যা সাম্প্রতিক সময়ে নজিরবিহীন ঘটনা বলে যায়।

এ সম্পর্কিত আরও খবর