গরু চুরির অভিযোগে যুবককে হত্যা, ইউপি সদস্যসহ আটক ২

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 11:50:49

লক্ষ্মীপুরে গরু চুরির অভিযোগে বাড়ি থেকে ডেকে নিয়ে রাসেল নামে এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে ছেলে ও বাবার বিরুদ্ধে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের কল্যাণপুর গ্রাম থেকে রাসেলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত রাসেল ওই ইউনিয়নের পূর্ব কল্যাণপুর গ্রামের দিনমজুর মাইন উদ্দিনের ছেলে। তার গলায় জখমের চিহ্ন রয়েছে।

স্বজনদের দাবি, গরু চুরির অপবাদ দিয়ে তাকে হত্যার পর পরিকল্পিতভাবে গাছে ঝুলিয়ে রাখা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত কালাম ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) ইউসুফকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, সোমবার কল্যাণপুর গ্রামের কালাম মিয়ার গরু চুরি হয়। এতে রাসেলকে চোর সন্দেহ করে ইউপি সদস্য ইউসুফকে দিয়ে গ্রাম্য সালিশ বসায় বেলাল ও তার বাবা কালাম মিয়া। বৈঠকে রাসেলকে ৫০ বেত্রাঘাত ও ৫ হাজার টাকা জরিমানা করার সিদ্ধান্ত হয়। কিন্তু সালিশের সিদ্ধান্ত মন মতো না হওয়ায় বেলাল ও কালাম মিয়া সেখান থেকে উঠে যায়। ওইদিন গভীর রাতে তারা বাড়ি থেকে মোবাইল ফোনে রাসেলকে ডেকে নেয়। এরপর তিনি বাড়িতে ফেরেননি। পরে মঙ্গলবার দুপুরে খালপাড়ের একটি গাছে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের ছোট ভাই রাশেদ জানান, বেলাল ও তার বাবা কালাম ফোন করে রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে গলায় ছুরিকাঘাত করে হত্যা করে। পরে লাশটি গাছে ঝুলিয়ে রাখে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) ডা. আনোয়ার হোসেন জানান, যুবকের মরদেহের গলায় জখমের চিহ্ন রয়েছে। এটি হত্যাকাণ্ড হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় কালাম ও ইউপি সদস্য ইউসুফকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। সদর হাসপাতালের মর্গে মরদেহের ময়নাতদন্ত করা হয়। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর