সিরাজগঞ্জে কবরে আগুন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-09-01 20:38:25

দাউ দাউ করে আগুন জ্বলছে কবরে, এমনই একটি ভিডিও বৃহষ্পতিবার (১৩ জানুয়ারী) সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের পৌর এলাকার রহমতগঞ্জ কবরস্থানে। 

সরেজমিনে গেলে স্থানীয় সুমন কবীর, আশরাফ হোসেন, মতিনসহ বেশ কয়েকজন জানান, গত ১০ জানুয়ারী সন্ধ্যায় কে বা কারা কবরস্থানের পলিথিন দিয়ে আগুন লাগিয়ে সেটা ভিডিও করে ভাইরাল করার জন্য ফেসবুক পেইজে ছাড়ে। ফেইজবুকে এই ভিডিও দেখে আজ সকাল থেকে কবরস্থানে লোকজন ভিড় করে।  

কবরস্থানের খাদেম আফজাল হোসেন ও মাসুদ রানা জানান, কবরস্থানের কিছু পলিথিন একত্রিত করে কেবা কারা আগুন ধরিয়ে দিয়েছিল। আমরা মাগরিবের নামাজ শেষে একটি কবরে আগুন জ্বলছে দেখতে পাই। পরে আমরা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি।

তারা আরও জানান, তাদের উদ্দেশ্য ছিল ভিডিওটি ফেসবুকের মাধ্যমে ভাইরাল করে তাদেরকে ফেসবুক পেজকে এগিয়ে নিয়ে যাওয়া। বিষয়টি নিয়ে গুজব না ছড়ানোর জন্য অনুরোধ জানান তিনি।

ওই এলাকার কাউন্সিলর মো. জুলফিকার হাসান খান জানান, কিছু কুচক্রী ইসলাম বিরোধী কুসংস্কার রটানোর জন্য এসব করেছে। কবর স্থানে পরিত্যক্ত আগাছা আর শুকনা পাতায় কেবা কারা অগুন ধরিয়ে দেয়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আপনার মুখেই শুনলাম। বিষয়টি খতিয়ে দেখছি।

এ সম্পর্কিত আরও খবর