খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ: মির্জা ফখরুল

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 15:27:53

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ দাবি করে কাল বিলম্ব না করে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসার দাবি জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, চারদিন ধরে থ্যারাপি দেয়া হয়নি। আজকে বোধ হয় থ্যারাপিস্ট যাচ্ছেন। ফলে ম্যাডামের ব্যথা আরো বেড়ে গেছে। ম্যাডাম অসুস্থ, অত্যন্ত অসুস্থ এবং উনার চিকিৎসা এখনো ঠিক মতো হচ্ছে না।

সোমবার (১২ নভেম্বর) নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে পিজি হাসপাতালে রেখে ডাক্তাররা চিকিৎসা করার জন্য যে পরামর্শ দিয়েছিলো, কর্তৃপক্ষ সেই পরামর্শ গ্রাহ্য করেননি। তাকে হঠাৎ করেই তাকে কারাগারে নিয়ে আসা হয়েছে।

তিনি বলেন, আমরা তখনই বলেছি এটা অমানবিক। তার চিকিৎসার জন্য অবিলম্বে তাকে আবারো পিজি হাসপাতালে নিয়ে তার চিকিৎসার সুব্যবস্থা করার জন্য জোর দাবি জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, আইনের মধ্যে কোথাও নেই যে, যিনি চলতে পারেন না, অসুস্থ তাকে হুইল চেয়ারে করে আদালতে হাজির করতে হবে এবং আবার কারাগারে নিয়ে আসতে হবে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ম্যাডাম আমাদের জন্য দোয়া করেছেন। তিনি আশা করছেন যে, জনগণের যে ঐক্য আমরা তৈরি করেছি, সেই ঐক্যের মধ্য দিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাবো।

নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, 'না'। 

এর আগে দুপুর আড়াইটায় কারাগারে প্রবেশ করেন বিএনপি নেতারা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস কারাগারে প্রবেশ করেন।

এদিকে সকাল থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে চলছে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে ফেনী ১, বগুড়া সদর ৬ ও বগুড়া ৭ আসনে মনোনয়ন ফরম ক্রয় করেন দলের নেতারা।

 

এ সম্পর্কিত আরও খবর