‘দেশের উন্নয়নের অংশীদার হতে কর দেয়া উচিত’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 04:44:07

দেশের উন্নয়নের অংশীদার হতে সবাইকে যথাযথ আয়কর দেয়ার জন্য আহ্বান জানিয়েছে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে। এ যাত্রায় আমাদের উচিত অংশীদার হওয়া। দেশের উন্নয়নের স্বার্থে হলেও সবাইকে আয়কর দেয়া উচিত।

সোমবার (১২ নভেম্বর) দুপুরে রংপুর কর অঞ্চল আয়োজিত সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতাদের সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত আয়োজনে রংপুর কর অঞ্চলের কর কমিশনার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আব্দুল্লাহ্ সাজ্জাদ, রংপুর রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মজিদ আলী, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মোস্তফা সোহবার চৌধুরী টিটু, উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আনোয়ারা ফেরদৌসি পলি, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি রেজাউল ইসলাম মিলন। রংপুর সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তাহমিনা শিরীনের সঞ্চালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম কর কমিশনার আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশকে বিশ্বের কাছের উন্নয়নের রোল মডেল হিসেবে তুলে ধরতে নিয়মিত আয়কর প্রদানের জন্য উদ্বুদ্ধ করেন। এ সময় তারা বলেন, সরকার বিভিন্ন উদ্যোগ সফলতার সাথে বাস্তবায়ন করা তখনই সম্ভব হবে যখন আয়কর দাতার সংখ্যা বেড়ে যাবে। আয়কর যত বাড়বে, উন্নয়ন ততই তরান্বিত হবে।

আলোচনা পর্ব শেষে অতিথিদের কাছ থেকে ২০১৭-১৮ করবর্ষে রংপুর সিটি কর্পোরেশন এলাকা থেকে সর্বোচ্চ কর প্রদানকারীর সম্মাননা পদক গ্রহণ করেন সাবা পারভীন আশরাফি, তৌহিদ হোসেন আশরাফি, ফাহাদ মাহমুদ, ইয়াসমিন চৌধুরী রসূল ও মোতাজ্জেরুল ইসলাম মিঠু এবং দীর্ঘ সময় কর প্রদানকারী সম্মাননা নেন মগরেব আলী, প্রদীপ কুমার বণিক। এছাড়াও রংপুর, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিহাট ও কুড়িগ্রাম জেলা থেকে আগত ৫৭ জনকে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতাদের সম্মাননা ও ক্রেস্ট তুলে দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর