নিখোঁজ দুই স্কুল ছাত্রকে বেনাপোল থেকে উদ্ধার করেছে পিবিআই

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম,বগুড়া | 2023-08-26 01:17:35

বগুড়ার শিবগঞ্জ থেকে নিখোঁজের ১৫ দিন পর দুই স্কুল ছাত্রকে বেনাপোল সীমান্ত থেকে  উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ( পিবিআই) বগুড়ার একটি টীম। শুক্রবার (৬ জানুয়ারী) বিকেলে পিবিআই বগুড়া জেলার পুলিশ সুপার আকরামুল হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন। উদ্ধারকৃত দুই স্কুল ছাত্র হচ্ছে  বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন বিদ্যালয়ের  অষ্টম শ্রেনীর ছাত্র জুলকার নাঈম নোমান (১৪) ও তার ভাগিনা শিবগঞ্জের শোলাগাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্র রাফিউল ইসলাম রউফ (১৪)।

গত ২২ ডিসেম্বর সকাল ৯ টার দিকে স্থানীয় শোলাগাড়ী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষার রেজাল্ট শীট নেওয়ার কথা নোমান ও রউফ বাড়ি থেকে বের হয়ে  নিখোঁজ হয়। পিবিআই সুত্র জানায়, শিবগঞ্জ থানার কিচক ইউনিয়নের শোলাগাড়ী গ্রামে আত্মীয় সেকেন্দার আলীর বাড়িতে বেড়াতে  এসেছিলো  নোমান ও রউফ। নিখোঁজের পর তাদের আত্মীয়-স্বজনদের কাছে  খোঁজাখুজি করে না পেয়ে সেকেন্দার আলী গত ২৮ ডিসেম্বর শিবগঞ্জ থানায় সাধারন ডায়েরী করেন।

দীর্ঘ সময় তাদের কোন সন্ধান না পেয়ে আত্মীয়-স্বজন পিবিআই বগুড়ার পুলিশ সুপারের সাথে সাক্ষাত করে দুই স্কুল ছাত্রকে উদ্ধার করতে অনুরোধ জানায়। এরপর  পিবিআই, বগুড়ার পুলিশ সুপার   আকরামুল হোসেন  একটি উদ্ধার টিম গঠন করে  নিখোঁজ দুই ছাত্রকে উদ্ধারের ব্যবস্থা নিতে নির্দেশন দেন। এরপর পিবিআই এর এসআই  নাহিদ হাসান সহ গঠনকৃত উদ্ধার টিম তথ্য প্রযুক্তি  ও গোপন তথ্যের ভিত্তিতে ৬ জানুয়ারী সকাল ১০ টায় যশোর জেলার বেনাপল সীমান্তবর্তী এলাকা থেকে দুই স্কুল ছাত্রকে উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে তারা  জানায় যে, বই পড়ে বেনাপোল স্থল বন্দর সম্পর্কে জেনে কৌতুহল বশতঃ তারা ভারত  থেকে আসা বড় বড় গাড়ী এবং আমদানী রফতানী কার্যক্রম  দেখার জন্য উভয়ই পরামর্শ করে পরিবারের কাউকে না জানিয়ে যশোরের বেনাপোল সীমান্তে যায়। তাদের সাথে থাকা সামান্য টাকা শেষ হয়ে গেলে নিজেদের নাম ও পরিচয় গোপন রেখে বেনাপোল সীমান্তে শাপলা হোটেল এন্ড রেষ্টুরেন্ট ও আল-মদিনা হোটেল এন্ড রেষ্টুরেন্ট এ মামা-ভাগিনা  দৈনিক ১৫০/- মজুরীতে  কাজ শুরু করে। আর অবসর সময়ে দুজনে বেনাপোল স্থল বন্দর ঘুরে দেখতে থাকে।

 উদ্ধারকৃত জুলকার নাঈম (১৪) গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার  বড়ট্ট গ্রামের জহুরুল ইসলামের ছেলে এবং রবিউল ইসলাম রউফ (১৪) শিবগঞ্জ উপজেলার খরপা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

উদ্ধারের পর তাদের আত্মীয় সেকেন্দার আলীর কাছে হস্তান্তর করে পিবিআই।

এ সম্পর্কিত আরও খবর