কৃষকদের বিনামূল্যে ধানের বীজ দিল মাশরাফির ফাউন্ডেশন

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 12:28:25

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইলে বিনা মূল্যে প্রান্তিক কৃষকদের মাধ্যে জিংক সমৃদ্ধ ধানের বীজ বিতরণ করা হয়েছে। সোমবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে এক হাজার কৃষকের মাঝে ধানের বীজ বিতরণ করা হয়।

আর্ন্তজাতিক ধান গবেষণা ইনিস্টিউটের সহযোগিতায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফির পিতা গোলাম মর্তুজা স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আনজুমান আরা।

এ সময় আরও বক্তব্য রাখেন, পুলিশ সুাপার মোহাম্মদ জসিম উদ্দিন, পৌর মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক চিন্ময় রায়, ইরি বাংলাদেশৈর প্রতিনিধি ডক্টর হোমনাথ ভান্ডারী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু প্রমুখ।

নড়াইল পৌরসভার ভওয়াখলী এলাকার বিল্লাল হোসেন বলেন, আমি অত্যান্ত গরীব মানুষ কৃষি কাজ করে কোন রকম জীবন যাপন করি। উন্নত ধানের বীজ পেয়ে আমি খুশি।

চানপুর এলাকার অনিল বিশ্বাস বলেন, আমাগের মত মানুষে কথা মনে করে এমন উদ্যোগ নেছে মাশরাফির লোকজন এতে আমাগে অনেক উপগার হয়ছে ধানের বীজ পেয়ে।

জানা গেছে, সদর উপজেলার ৪০০ জন, লোহাগড়ায় উপজেলায় ৫০০ ও কালিয়া উপজেলায় ১০০ জন প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেককে ৫ কোজি করে জিংক সমৃদ্ধ ধানের বীজ বিতরণ করা হয়।

এসময় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর