বিজয় ফুল তৈরির উৎসবে মুখর রংপুর

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 01:16:26

আনন্দমুখর পরিবেশ আর উৎসবের আমেজে রংপুরে শেষ হয়েছে বিজয় ফুল তৈরি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

রোববার (১১ নভেম্বর) সকালে রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে চার শতাধিক প্রতিযোগীর পদচারণায় মুখরিত হয়ে উঠে নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়।

দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী। এ সময় তিনি অংশগ্রহণকারী প্রতিযোগীদেরকে মহান মুক্তিযুদ্ধের চেতনার লালন ও সংগ্রামী ইতিহাস জেনে পড়ালেখা শেষে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান।

বিকেলে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আব্দুল্লাহ সাজ্জাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- রংপুর রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক এনামুল হাবীব, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ।

প্রতিযোগিতায় রংপুর বিভাগের আট জেলার স্বীকৃতিপ্রাপ্ত মাদরাসা, স্কুল ও কলেজের শিশু থেকে দ্বাদশ শ্রেণির ৪৩২ জন শিক্ষার্থী ৩টি গ্রুপে বিভক্ত হয়ে আটটি ইভেন্টে অংশ নেয়। এতে বিজয় ফুল তৈরি, গল্পরচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, দলগতভাবে দেশাত্মবোধক ও জাতীয় সংগীত এবং ‘গ’ গ্রুপের জন্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ বিষয় নির্ধারিত ছিল। এখানকার বিজয়ী প্রতিযোগিরা জাতীয় পর্যায়ে অংশ নেবেন। রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় এই প্রতিযোগিতার আয়োজন করে।

এ সম্পর্কিত আরও খবর