সরকার পাতানো নির্বাচনের চেষ্টা করছে: পীর সাহেব চরমোনাই

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 04:19:18

একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেশের সর্বস্তরের মানুষের গণদাবিতে পরিণত হয়েছে। কিন্তু নির্বাচনের পরিবেশ সৃষ্টি না করে তফসিল ঘোষণার মাধ্যমে সরকার পাতানো নির্বাচনের চক্রান্তে মেতে উঠেছে।

শুক্রবার (৯ নভেম্বর) সন্ধ্যায় খুলনার নিউ মার্কেট বায়তুন নুর মসজিদ চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এসব কথা বলেন।

দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায়, অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবিতে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি পীর সাহেব চরমোনাই বলেন, অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেশের সর্বস্তরের মানুষের গণদাবিতে পরিণত হয়েছে। দেশের অধিকাংশ রাজনৈতিক দলের যৌক্তিক দাবিকে উপেক্ষা করে জাতীয় নির্বাচনের জন্য কোনোরকম সুষ্ঠ পরিবেশ তৈরি না করে প্রধান নির্বাচন কমিশনারের তফসিল ঘোষণা দেশবাসীর জন্য দুর্ভাগ্যের বিষয়। দেশবাসী চায় সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোকে আস্থায় না নিয়ে তফসিল ঘোষণা করায় জনগণ চরম হতাশ হয়েছে।

ক্ষমতাসীন সরকার ও নির্বাচন কমিশন সব রাজনৈতিক দলের জন্য গ্রহণযোগ্য নির্বাচনী পরিবেশ তৈরি করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

চরমোনাইয়ের পীর আরও বলেন, চলমান দুঃশাসনে দেশের মানুষ ভয় ও আতঙ্কে দিশেহারা। মানুষের হাহাকারে আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে। মানুষ মুক্তির অপেক্ষায়। এমতাবস্থায় ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের আরও দায়িত্বশীল ভুমিকা নিয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

খুলনা মহানগর সহ-সভাপতি শেখ মো. নাসির উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হুসাইন ও জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক এজাজ মানসুরের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি ও খুলনা-৩ আসনের সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ মুজ্জাম্মিল হক।

জনসভায় বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর ও খুলনা-২ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ আব্দুল আউয়াল, মহাসচিব ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ ইউনুস আহমেদ।

জনসভায় আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি মুজাফফর হোসাইন, জেলা সহ-সভাপতি ও খুলনা-১ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী আবু সাঈদ, নগর সাধারণ সম্পাদক আমানুল্লাহ, জেলা সাধারণ সম্পাদক শেখ হাসান ওবায়দুল করীম, নগর সাংগঠনিক সম্পাদক মো. গোলাম মোস্তফা, জেলা সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

জনসভায় খুলনার ৬টি আসনের সংসদ সদস্য পদপ্রার্থীদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর