দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কৃষকের শিল্পকর্ম

, জাতীয়

ছাইদুর রহমান নাঈম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কিশোরগঞ্জ | 2023-09-01 22:46:08

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) থেকে ফিরে, দৃষ্টি নন্দিত কারুকার্য শোভিত সবুজ ফসলের মাঠ। যেখানে ফুটিয়ে তুলা হয়েছে দেশের বিভিন্ন চিত্র। যে মাটির ঘাসে বীর মুক্তিযোদ্ধাদের রক্তে লাল হয়েছিল বাংলাদেশের জমিন। যে মাটিতে মিশে আছে শহীদের রক্ত। সেই মাটির ফসলের মাঠে কৃষক ফুটিয়ে তুলেছেন লাল সবুজের পতাকা ও শহীদ মিনার ৷ ১৬ ডিসেম্বরে উন্মুক্ত থাকবে সবার জন্য।

শাকসবজি দিয়ে তৈরি করেছেন শহীদ মিনার

বিজয় দিবস, স্বাধীনতা দিবস, ২১ শে ফেব্রুয়ারিতে তিনি সাজিয়ে তুলেন তার জমি। এবার বিজয় দিবস উপলক্ষেও তিনি সাজিয়েছেন তার ফসলের জমি। কিশোরগঞ্জের কুলিয়ারচরে ফসলের মাঠে এমনি শিল্পকর্ম তৈরি করে তাক লাগিয়েছেন এক কৃষক। এই চিত্র দেখতে বিভিন্ন স্থান থেকে ছুটে আসছে মানুষ। দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে ফিরে আসছেন দর্শনার্থীরা। বিজয়ের মাস ডিসেম্বরে উন্মুক্ত থাকবে এই ফসলের মাঠ।

ঘাস দিয়ে তৈরি করেছেন দেশের মানচিত্র

সরেজমিনে গিয়ে দেখা যায়, কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আবদুল্লাহপুর ইউনিয়নের জাফরাবাদ গ্রামে ফসলের মাঠে কৃষক রুমান আলী তৈরি করেছেন শিল্পকর্ম। নিজের এক একর ১৪ শতাংশ জমিতে ঘাস এবং শাক সবজি দিয়ে সুনিপুণ কারুকার্য তৈরি করেছেন। মানুষজন তার জমিতে এসে ছবি তুলছেন। লাল শাক, ঘাস দিয়ে তৈরি হয়েছে শিল্পকর্মটি।

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কৃষকের শিল্পকর্ম

এ বিষয়ে কৃষক রুমান আলী বার্তা ২৪.কম-কে বলেন, দেশের প্রতি ভালোবাসা থেকেই আমি এটি করেছি। এছাড়াও কৃষি কাজের প্রতি বর্তমান সময়ের তরুণদের আকৃষ্ট করাটাও লক্ষ্য ছিল। দেশকে ভালোবাসি। মুক্তিযুদ্ধের শহীদদের জন্য আমি আমার এ কাজ সপে দিলাম।

এ সম্পর্কিত আরও খবর