ধর্মঘট, ইজিবাইকের দখলে বাসস্ট্যান্ড

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 15:07:58

সারাদেশের মতো নড়াইলেও দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট। আর এ কারণে বাসস্ট্যান্ডসহ রাজপথ দখল করে রেখেছে ইজিবাইক এবং মোটরসাইকেল চালকরা। তারা সুযোগ বুঝে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছে।

যাত্রীরা অভিযোগ করেন, নড়াইল থেকে যশোরে মাত্র ৩২-৩৩ কিলোমিটার সড়ক মোটরসাইকেলে ১৫০ টাকা এবং ইজিবাইকে ১২০ টাকা করে নেওয়া হচ্ছে। যেখানে নরমাল ভাড়া ৫০ টাকা।

জানা গেছে, সংসদে পাশ হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবি বাস্তবায়নে রোববার (২৮ অক্টোবর) ভোর ৬টা থেকে শুরু হয় এই ধর্মঘট। যা আজ সোমবারও চলবে। এর সমর্থনে শ্রমিকরা রাস্তায় নেমেছে।

এ কারণে নড়াইল-কালনা-ভাটিয়াপাড়া-ঢাকা মহাসড়ক, নড়াইল-যশোর, নড়াইল-খুলনা সড়কসহ জেলার অভ্যন্তরীণ সকল রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে।

নড়াইল শহরের আলাদাতপুর এলাকার বাসিন্দা আশরাফুজ্জামান বলেন, ‘জরুরি কাজে যশোর যাচ্ছি। মোটরসাইকেলে ভাড়া নিয়েছে ১৫০ টাকা।’

যাত্রী রবিউল ইসলাম জানান, শান্তিপূর্ণ দেশে হঠাৎ করে পরিবহন ধর্মঘটের নামে নৈরাজ্য চলছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের যুগ্ম-সম্পাদক ও জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছাদেক আহম্মেদ খান বলেন, ‘দাবি মেনে নেওয়ার জন্য আমরা আগেই সরকারকে আল্টিমেটাম দিয়েছিলাম। দাবি মেনে না নেওয়ায় ৪৮ ঘণ্টার ধর্মঘট চলছে। দাবি মেনে না নিলে আন্দোলন অব্যাহত থাকবে।’

নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, শান্তিপূর্ণভাবে জেলায় পরিবহন ধর্মঘট চলছে। আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর