পরিবহণ ধর্মঘটে মংলা বন্দরে অচলাবস্থা

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 03:32:12

পরিবহণ ধর্মঘটে অচলাবস্থা সৃষ্টি হয়েছে মংলা বন্দর জেটি, ইপিজেড ও শিল্প এলাকায়। রোববার সকাল থেকে মংলা বন্দর জেটি হতে আমদানি-রফতানিযোগ্য পণ্য বোঝাই, খালাস ও পরিবহণ কাজ সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এছাড়াও ইপিজেডসহ বিভিন্ন শিল্প কলকারখানার উৎপাদিত পণ্য (সিমেন্ট, গ্যাস, তেল, জিপার, জুট) সরবরাহ করতে না পারায় চরম বিপাকে পড়েছেন সংশ্লিষ্ট শিল্প মালিক ও ব্যবসায়ীরা।

এদিকে রোববার সকাল থেকে যাত্রীবাহী বাস-মিনিবাসসহ অন্যান্য যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটের যাত্রীরা। বন্দর চ্যানেলে অবস্থানরত বিদেশি জাহাজের পণ্য বোঝাই-খালাস কাজ স্বাভাবিক রয়েছে। তবে সে সব জাহাজের আমদানি-রফতানি পণ্য সড়ক পথে পরিবহণ বন্ধ থাকায় জাহাজগুলোতে চাহিদানুযায়ী মালামাল সরবরাহ করা সম্ভব হচ্ছে না।

এতে বিদেশি জাহাজের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন বন্দর ব্যবহারকারী মের্সাস মায়া এন্টারপ্রাইজের মালিক আহসান হাবিব হাসান। তিনি জানান, শনিবার বন্দরে আসা একটি জাহাজে তার মালামাল সরবরাহের কথা কিন্তু পরিবহণ ধর্মঘটের কারণে সেই মালামাল না আসায় তিনি তা সময় মত সরবরাহ করতে পারছেন না। এতে বিদেশি জাহাজ ও সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আর্থিক ক্ষতির পাশাপাশি চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর