চট্টগ্রামের বিএনপির দুই নেতাকে রিমান্ড দিয়েছে আদালত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:17:34

 

বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে এক দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৩ অক্টোবর) অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালতে তাদের হাজির করা হলে আদালত এ আদেশ দেন।

আদালতে আসামি পক্ষের জামিন আবেদন এবং রাষ্ট্রপক্ষের রিমান্ড আবেদনের শুনানি হয়।

বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ  বার্তা২৪কে বলেন, গত ২১ অক্টোবর আদালতে পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করা হযেছে।

আসামি মাহবুবুর রহমান এবং আবুল হাশেম বক্করকে আদালতে হাজির করে ৭ দিন রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানি শেষে দুই আসামিকে একদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

উল্লেখ্য, গত (২২ অক্টোবর) নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবন দলীয় কার্যলয়ে সংবাদ সম্মেলন ও জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভা শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে হোটেলে পৌঁছে দেওয়ার জন্য গেলে জিইসি মোড় এলাকার হোটেল লা মেরিডিয়ান এর সামনে থেকে তাদের আটক করে গোয়েন্দা পুলিশ।

কাজী শাহাবুদ্দীন আহমেদ জানান, ২১ অক্টোবর (রোববার) বিকালে নগরীর কোতোয়ালী থানায় উপ-পরিদর্শক (এসআই) ইদ্রিস বাদি হয়ে পুলিশের উপর হামলার অভিযোগে চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ ১৫০ জনকে আসামি করে চট্টগ্রামের কোতোয়ালী থানায় মামলা করেছেন ।

ওইদিন আদালতে বিএনপির ভাইস চেয়ারম্যান আমির খসরুর একটি মামলার শুনানি শেষে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এতে ৪ পুলিশ আহত হয়। ফলে সরকারি কাজে বাধাদান, কটূক্তি, পুলিশের পোশাক ধরে টানাটানি ও হত্যাচেষ্টার অভিযোগে মামলাটি দায়ের হয়েছে। এই মামলায় বিএনপি নেতা শামীম ও বক্কর জামিন চাইলে আদালত জামিন না দিয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ সম্পর্কিত আরও খবর