ইজিবাইক চালককে হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:04:11

মেহেরপুর শহরের হোটেলবাজারের ইজিবাইক (অটো) চালক এনায়েত খান খোকন হত্যা মামলায় তিন আসামির বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক নুরুল ইসলাম এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার গোপালপুর গ্রামের আলমগীর হোসেন (৩০), রামনগর গ্রামের মামুন হোসেন (২৪) ও একই গ্রামের ওয়াসিম মিয়া (২৬)। অপর দুই আসামি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিশাকুন্ডি গ্রামের ফিরোজ আলী (২৫) ও কাবুল হোসেনকে (২৭) তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৭ অক্টোবর সদর উপজেলার টেংরামারী সড়কের মাঠের মধ্যে এনায়েত খান খোকনকে শ্বাসরোধে হত্যা করে তার ইজিবাইক ছিনিয়ে নেয় সাজাপ্রাপ্ত আসামিরা। ২৮ অক্টোবর সকালে অজ্ঞাত পরিচয়ে মরদেহ উদ্ধার হলেও পরে নিহতের স্বজনরা তার পরিচয় শনাক্ত করে। নিহতের স্ত্রী রোকেয়া আক্তার রুমা বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন মরদেহ উদ্ধারের দিন।

মামলাটি তদন্তের এক পর্যায়ে ওই বছরের ২৯ নভেম্বর রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জন আসামি গ্রেফতার করে পুলিশ। উদ্ধার করা হয় নিহত খোকনের সেই ইজিবাইক ও মোবাইল ফোন। ইজিবাইক ছিনতাইকালে খোকনকে শ্বাসরোধ করে হত্যার বিষয়ে স্বীকারোক্তি দেয় আসামিরা। পরে ওই ৫ জনের নামেই আদালতে চার্জশিট দেয় পুলিশ। মামলার বাদী ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

রায় শুনে কান্নায় ভেঙে পড়েন নিহতের স্ত্রী রোকেয়া আক্তার রুমা। তিনি বলেন, ‘এ রায় যেন দ্রুত কার্যকর হয়। স্বামীকে মেরে ফেলার পর ক্লিনিকে কাজ করে দুই ছেলেমেয়েকে মানুষ করছি। কোনো আদালতে আপিলে যেন আমার স্বামীর ঘাতকরা পার না পায়।’

তবে আসামিদের সঙ্গে আপিলের বিষয় নিয়ে আলাপ করা হবে। এরপর পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন আসামিদের আইনজীবী এবং জেলা আইনজীবী সমিতির সভাপতি একেএম শফিকুল আলম।

এ সম্পর্কিত আরও খবর