১০ দফা দাবিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:52:17

১০ দফা দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনায় বিক্ষোভ মিছিল করেছে।

রোববার (১৪ অক্টোবর) সন্ধ্যায় নগরীর নিউ মার্কেট বায়তুন নূর মসজিদ প্রাঙ্গণ থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা ও মহানগর ও শাখার উদ্যোগে ঘোষিত ১০ দফাসহ দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস, মাদকমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলে নেতৃত্ব দেন মহানগর সভাপতি অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক ও নগর সেক্রেটারী মুফতী আমানুল্লাহ।

এছাড়া বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় নায়েবে আমীর হাফেজ মাওলানা আব্দুল আউয়াল।

সমাবেশে বক্তারা বলেন, গোটা সমাজ ও রাষ্ট্রব্যবস্থায় নৈরাজ্য চলছে। দেশ আর এভাবে চলতে পারে না। বাংলাদেশের মানুষ নির্বাচিত এবং অনির্বাচিত দুই ধরনের স্বৈরাচারই দেখেছে। ঘুরে ফিরে সেসব স্বৈরাচারী শক্তিকে আবার ক্ষমতায় বসালে দেশে অশাস্তি আরো বাড়বে। জনগণ তাদের অধিকার ফিরে পাবে না। জনগণের অধিকার ফিরে পেতে হলে, দেশকে ভালো করতে হলে, দুর্নীতি, দুঃশাসনমুক্ত রাষ্ট্র গড়ে তুলতে হলে, ভালো নেতার অধীনে ভালো নীতির বাস্তবায়ন ঘটাতে হবে। বিগত দিনে দেশ শাসনের ভালো নীতি ও পদ্ধতি গ্রহণ করা হয়নি। ভালো নেতা নির্বাচনের পরিবেশ তৈরী করা হয়নি। ক্ষমতাসীনরা নিজেদের স্বার্থে বারবার সংবিধানে পরিবর্তন ঘটিয়েছে। নিজেদের বানানো সংবিধানের দোহাই দিয়ে বারবার কৃত্রিমভাবে জাতীয় সংকট সৃষ্টি করেছে। অনৈতিকভাবে ক্ষমতায় টিকে থাকার জন্যে সংবিধানকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে।

মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি শেখ মুহাঃ নাসির উদ্দিন, মাওঃ মুজাফ্ফার হোসাইন, জেলা সহ-সভাপতি মাওঃ আবু সাঈদ, নগর জয়েন্ট সেক্রেটারী মাওঃ ইমরান হোসাইন, ইঞ্জিনিয়ার এজাজ মানসুর, নগর সাংগঠনিক সম্পাদক জিএম সজিব মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, তরিকুল ইসলাম কাবির, মাওঃ হারুন-অর-রশিদ, আব্দুর রশিদ, আলহাজ্ব শহিদুল ইসলাম বিশ্বাস প্রমুখ।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ সম্পর্কিত আরও খবর