খুলনায় ২৩ পয়েন্টে সতর্ক অবস্থানে পুলিশ

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 16:16:02

আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে নাশকতা রোধে খুলনা নগরে আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও তল্লাশি জোরদার করা হয়েছে। মহানগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে পুলিশ, আনসার ও নিরাপত্তা কর্মীরা। নগরীতে যান চলাচল স্বাভাবিক আছে।

বুধবার (১০ অক্টোবর) মহানগরীর কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিএনপির মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু একা কার্যালয়ের সামনে বসেছিলেন। এ সময় আর কোনো নেতাকর্মীর উপস্থিতি ছিল না। বিএনপি কোনো কর্মসূচিও পালন করছে না।

নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করে বলেন, ‘আমাদের কোনো কর্মীকে কার্যালয়ে আসতে দেয়া হচ্ছে না। গায়েবি মামলায় ধর পাকড় করছে পুলিশ।’

সার্বিক নিরাপত্তার বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার সোনালী সেন বার্তা২৪.কমকে জানান, গুরুত্বপূর্ণ এ রায়কে ঘিরে কোনো রকম নাশকতা বা বিশৃঙ্খলা বরদাশত করা হবে না। জনগণের জানমাল রক্ষায় পুলিশ সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। নগরের কোথাও কোনো সমাবেশ বা কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি। খুলনা মহানগরীর গুরুত্বপূর্ণ ২৩ পয়েন্টে পুলিশের সদস্যরা সতর্ক অবস্থানে আছে। এছাড়া আজকের রায়কে কেন্দ্র করে অতিরিক্ত ৩০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

নগরীর বিভিন্ন মোড়ে পুলিশের অস্থায়ী চেকপোস্টে তল্লাশি করায় সাধারণ মানুষের মাঝে কিছুটা অস্বস্তি বিরাজ করছে।

এদিকে আলোচিত এ রায় ঘোষণার পরে খুলনা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি মিছিল বের করা হয়। মিছিল থেকে তারেক রহমানের ফাঁসির দাবি করা হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ সম্পর্কিত আরও খবর