আশুলিয়ায় জাহাজের ধাক্কায় নৌকা ডুবি, নিখোঁজ ১০

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 11:59:41

সাভারের আশুলিয়ার রুস্তমপুর এলাকায় তুরাগ নদীতে বালু ভর্তি একটি জাহাজের ধাক্কায় নৌকা ডুবে প্রায় দশ যাত্রী নিখোঁজ রয়েছে।

শুক্রবার (৫ অক্টোবর) রাতে সাভারের রুস্তমপুর এলাকায় তুরাগ নদী পাড় হওয়ার সময় এ ঘটনা ঘটে। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে মিরপুর বেড়িবাধ এলাকা থেকে প্রায় ২০ জন যাত্রী নিয়ে একটি সেলু ইঞ্জিন চালিত নৌকা তুরাগ নদী পাড় হওয়ার উদ্দেশে রওনা দেয়। নৌকাটি তুরাগ নদীর রুস্তমপুর এলাকার কাছে এসে পৌঁছালে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা বালু ভর্তি একটি জাহাজ ওই নৌকার উপর দিয়ে উঠিয়ে দেয়।

এতে নৌকাটি প্রায় ১৯ থেকে ২০ যাত্রী নিয়ে মাঝ নদীতে ডুবে যায়। এ সময় স্থানীয়দের সহায়তায় প্রায় নয়জনকে উদ্ধার করা হয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এ ঘটনায় দশজন নিখোঁজ রয়েছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আশিকুর রহমান হোসেন জানান, ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ করছে। তবে নদীর স্রোতের কারণে উদ্ধার কাজ চালাতে বেগ পেতে হচ্ছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মোরশেদ মোল্লা জানান, স্থানীয়সহ ফায়ার সার্ভিস, পুলিশ মিলে উদ্ধার কাজে অংশ নিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর