৪৫ প্রকল্পে ভারতের দেড় হাজার কোটি টাকা বরাদ্দ

ঢাকা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 22:47:17

ভারত সরকার বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ৪৫টি প্রকল্প বাস্তবায়নের জন্য অর্থায়ন করছে। এসব প্রকল্পে মোট এক হাজার পাঁচশ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে জানিয়েছেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

শুক্রবার (৫ অক্টোবর) চাঁদপুরের শ্রী রামকৃষ্ণ আশ্রমের ভবন উদ্বোধনকালে এসব কথা বলেছেন তিনি।

ভারতের হাইকমিশনার বলেন, ভারত বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ৪৫টি প্রকল্পের জন্য অর্থায়ন করেছে। এসব প্রকল্পে মোট ব্যয় এক হাজার পাঁচশ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। শ্রী রামকৃষ্ণ আশ্রমের ছাত্রাবাস, দাতব্য চিকিৎসালয়, গ্রন্থাগার এবং সন্ন্যাসী নিবাস উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত হয়ে খুব আনন্দিত। ভারত সরকারের অর্থায়নে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে এই ভবন দু’টি নির্মিত হয়েছে। এই ভবন দু’টি ছাত্র ও সন্ন্যাসীদের বাসস্থান প্রদান করবে এবং বিভিন্ন অনুষ্ঠানের সময় আরো বেশি ভক্ত-অনুসারীদের থাকার ব্যবস্থা করতে পারবে।

ভারতীয় দূতাবাস যশোর, নড়াইল, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় রামকৃষ্ণ মিশনের নানা কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় তার প্রশংসা করেছেন হর্ষ বর্ধন শ্রিংলা।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সচিব ডা. দীপু মণি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শ্রী সুজিত রায় নন্দী।

হর্ষ বর্ধন শ্রিংলা তার বক্তব্যে দীপু মনির প্রশংসা করে বলেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীন ডা. দীপু মনি যেভাবে ভারত-বাংলাদেশের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে অবদান রেখেছেন, আমরা আগামী দিনগুলোতেও তার অবিরাম সহায়তা কামনা করছি।

এ সম্পর্কিত আরও খবর