এস কে সিনহার ভাইয়ের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 18:10:58

যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ আমলে নিয়ে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) ছোট ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (০১ অক্টোবর) থেকে অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে এই অনুসন্ধান কার্যক্রম শুরু করেছে দুদক।

দুদকের মহাপরিচালক মনির চৌধুরী জানান, অভিযোগ রয়েছে চলতি বছর জুনে অনন্ত কুমার সিনহা যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে প্রায় দুই কোটি ৩০ লাখ টাকায় একটি বাড়ি কেনেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্য যাচাই-বাছাই শুরু করে দুদক৷ এই অভিযোগ আমলে নিয়ে তদন্তে নামছে দুদক।

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসন এলাকার ১৭৯ জেসপারস্ট্রিটে বাড়িটির মূল্য নগদ দুই লাখ ৮০ হাজার ডলারে  বাংলাদেশি মুদ্রায় যার মূল্য দাঁড়ায় প্রায় ২ কোটি ৩০ লাখ টাকা। সেখানকার নথিপত্রে দেখা যায়, যুক্তরাষ্ট্রে আসার পর এই বছরের জুনে বাড়িটি এস কে সিনহা তাঁর ছোট ভাই অনন্ত কুমার সিনহার মাধ্যমে এই বাড়িটি কেনেন তিনি (এস কে সিনহা)।’

‘তবে কাগজপত্রে বাড়ির মালিক অনন্ত কুমার সিনহা হলেও ক্রেতার ব্যবহার করা ঠিকানায় মাস দুয়েক আগে পর্যন্ত ভাড়ায় থাকতেন বিচারপতি সিনহা।’

এর আগে এস কে সিনহার প্রশ্নে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের জানিয়েছিলেন, সঠিক তথ্য প্রমাণ না পাওয়া পর্যন্ত সাবেক এই প্রধান বিচারপতির বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়া হবে না। তবে এর পরেই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে তদন্তে নামলো দুদক।

এ সম্পর্কিত আরও খবর