লক্ষ্মীপুরে হঠাৎ বৃষ্টিতে বাজার জনশূন্য

চট্টগ্রাম, জাতীয়

হাসান মাহমুদ শাকিল, ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 07:35:15

লক্ষ্মীপুর: সারাদিনের গরমের পর সন্ধ্যায় নেমে এসেছে স্বস্তির বৃষ্টি। মেঘে ঢাকা আকাশটি অন্ধকারাচ্ছন্ন। মিনিটে মিনিটে বিদ্যুৎ চমকাচ্ছে। সেই সঙ্গে বজ্রপাতও হচ্ছে। এদিকে হঠাৎ এ বৃষ্টিতে লক্ষ্মীপুর শহর জনশূন্য হয়ে পড়েছে। বাজারগুলোতে ক্রেতাশূন্য দোকানে বসে আছে ব্যবসায়ীরা।

বৃষ্টির কারণে রিকশা ও অটোরিকশাও কম দেখা যাচ্ছে। অথচ অটোরিকশার কারণে শহরে বেশির ভাগ সময়ই যানজট লেগে থাকে।

এদিকে বৃষ্টি নামার সঙ্গে সঙ্গে বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে মুহূর্তের মধ্যে অন্ধকার হয়ে যায় পুরো শহর। পরে অবশ্য কিছু কিছু স্থানে জেনারেটরের সংযোগ দিয়ে আলো জ্বালানো হয়।

দেখা গেছে, ভ্রাম্যমাণ চটপটি ব্যবসায়ী বৃষ্টি থেকে রক্ষা পেতে দোকান রেখে পাশের একটি কাপড়ের দোকানে বসে আছেন। বেশিরভাগ রিকশা চালকও তাদের রিকশা রেখে রাস্তার পাশে দোকানে আশ্রয় নিয়েছে।

কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, সারাদিন বসে থেকেও তেমন বেচাকেনা হয়নি। অনেক দোকানদার কিছুই বিক্রি করতে পারেনি। তারমধ্যে এই বৃষ্টিতে বাজার জনশূন্য হয়ে পড়েছে। বেচাকেনার আর সম্ভাবনাও নেই।

লক্ষ্মীপুর চকবাজারের সোয়েব ফ্যাশনের ব্যবসায়ী রাকিব হোসেন জানান, যেভাবে বৃষ্টি শুরু হয়েছে, মনে হয় অনেকক্ষণ থাকবে। বেচাকেনার অবস্থাও ভালো না। বৃষ্টির কারণে সবাই বাড়ির দিকে ছুটছে। আজকের জন্য বেচাকেনা এখানেই শেষ।

 

এ সম্পর্কিত আরও খবর