খুলনা হবে তিলোত্তমা নগরী: মেয়র খালেক

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:49:17

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নব-নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন,‘ন্যায় ও সততার সঙ্গে দায়িত্ব পালন করবো। কখনো নিজের দায়িত্বকে অবহেলা করবো না। খুলনাকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তোলার মাধ্যমে নগরবাসীর প্রত্যাশা পূরণ করবো। দেশের সার্বিক উন্নয়নের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রীর ওয়াদা বাস্তবায়নের লক্ষ্যে বাস্তবভিত্তিক প্রকল্প গ্রহণ করা হবে।’

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে মেয়রের দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালার উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে তালুকদার আব্দুল খালেকের হাতে দায়িত্বভার হস্তান্তর করেন প্যানেল মেয়র আনিসুর রহমান বিশ্বাস।

এর আগে কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক নবনির্বাচিত সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলদের সঙ্গে নিয়ে নগর ভবনে উপস্থিত হয়ে প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করেন।

জলাবদ্ধতা নিরসন নিয়ে মেয়র খালেক বলেন,‘পানি নিষ্কাশনের সুবিধার্থে খালের উপর থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। খালের উপরে যত দামি স্থাপনা থাকুক না কেন, তা ভেঙে ফেলা হবে। ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও পানি নিষ্কাশনের লক্ষ্যে ইতোমধ্যে ৮০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। সার্বিক উন্নয়নে আরও বরাদ্দ পাওয়া যাবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু, সংসদ সদস্য মিজানুর রহমান, সংসদ সদস্য হাবিবুন নাহার, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, কেএমপি কমিশনার হুমায়ুন কবীর পিপিএম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর