যান্ত্রিক ত্রুটি: কলকাতার আকাশ থেকে ফিরে এলো বিমানের ফ্লাইট!

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 12:34:33

 

ইঞ্জিনে ‘যান্ত্রিক ত্রুটি’র কারণে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট কলকাতার আকাশ থেকে ঢাকায় ফিরে এসেছে। যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিমানের ফ্লাইটে যাত্রীরা দুইঘণ্টা বসে ছিলেন। পরে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টায় ফ্লাইটটি কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে। প্রায় আধঘন্টার বেশি সময় পর যখন কলকাতার আকাশে ফ্লাইটটি পৌঁছায় তখনেই যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় আবার ঢাকার দিকে ফেরত চলে আসে।

এরপর যাত্রীরা আরও দেড়ঘণ্টার মত সময় শাহজালাল এয়ারপোর্টে বিমানের ভেতরে বসা ছিলেন। এক পর্যায়ে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

ওই ফ্লাইটের একজন যাত্রী শামীম আশরাফী বার্তা২৪.কমকে বলেন, ‘কলকাতায় প্রায় পৌঁছে গিয়েছিলাম। কিন্তু আকাশ থেকে প্লেন ( কলকাতার বিমানবন্দরে নামেনি। ফেরত এসে আরও দেড় ঘণ্টার বেশি সময় উড়োজাহাজের ভেতরেই শাহজালাল এয়ারপোর্টে বসিয়ে রাখা হয়। এরপর যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। এখনও তিনি এয়ারপোর্টে রয়েছেন বলে জানিয়েছেন।

ফ্লাইটটিতে বেশ কয়েকজন দেশী বিদেশী যাত্রী ছিলেন যারা কলকাতা থেকে কানেক্টিং ফ্লাইটে বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য রওনা হয়েছিলেন। তারাও ফ্লাইট মিস করে এখন বিপাকে পড়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) শাকিল মেরাজ বার্তা২৪.কমকে জানান, সন্ধ্যা ৭ টা ২৭ মিনিটে ঢাকা থেকে ফ্লাইটটি ছেড়ে যায়। তারপর ৮ টা ১৬ মিনিটে কলকাতায় না গিয়ে ঢাকায় ফেরত আসে। তারপর যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে।

বিমানের পাইলটদের বরাত দিয়ে তিনি জানান, পাইলটরা যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি ফিরিয়ে এনেছেন। এখন বিমান প্রকৌশলীরা ত্রুটি সারানোর কাজ করছেন।

যাত্রীরা এয়ারপোটে অপেক্ষায় রয়েছেন। যদি ইঞ্জিনিয়াররা মনে করেন ফ্লাইটটি আবার যেতে পারবে তাহলে এই এয়ারক্রাফটে করে নেওয়া হবে।  আর না পারলে অন্য কোনো রিপ্লেসমেন্ট এয়ারক্রাফট দেওয়া হবে। সেটা নির্ভর করছে ইঞ্জিনের যে সমস্যা হয়েছে তার ওপর।

এ সম্পর্কিত আরও খবর