দেখলে সন্দেহ হবে না, তবে ৪ বোনই ইয়াবা ব্যবসায়ী

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 07:56:35

বগুড়া: চারবোন লাবণী, নিপু, শিমু, মনিকা। নওগাঁ শহরের হারিছ আহম্মদের মেয়ে তারা। প্রত্যেকেই স্বামী পরিত্যক্ত। চলাফেরা দেখে কেউ তাদের সন্দেহ করবে না। তবে এরা প্রত্যেকেই ইয়াবা ব্যবসায়ী। এদের বাড়ি নওগাঁ শহরে হলেও ইয়াবা ব্যবসা করার জন্য বসবাস করেন বগুড়ায়।

চারবোন বগুড়া শহরে বসবাস করেন ভিন্ন ভিন্ন ফ্ল্যাট নিয়ে। বাসা ভাড়া নেয়ার সময় আরেক ইয়াবা ব্যবসায়ীকে স্বামী পরিচয় দেন চারবোনই।

বছর দুয়েক আগে বগুড়া শহরে স্বামী-সন্তান নিয়ে বাসা ভাড়া নেন বড় বোন লাবণী (২৮)। কিন্তু যে ব্যক্তিকে স্বামী পরিচয় দেয়া হয়, তিনি আসলে লাবণীর ননদের স্বামী লোকমান হোসেন (৪৫)। এরপর গত ছয়মাসের মধ্যে পর্যায়ক্রমে লোকমান হোসেনকে স্বামী সাজিয়ে লাবণীর আরও তিন বোন নিপু (২৫), শিমু (২৩) এবং মনিকা (২০) বাসা ভাড়া নেন শহরের জলেশ্বরীতলা ও সুত্রাপুর এলাকায়।

লোকমান হোসেনের মাধ্যমেই তারা বগুড়া শহরে ইয়াবার ব্যবসা শুরু করেন। শনিবার (১৫ সেপ্টেম্বর) রাতে বগুড়ার গোয়েন্দা পুলিশ (ডিবি) ক্রেতা সেজে বাসায় গিয়ে গ্রেফতার করে লাবণী ও লোকমানকে। জিজ্ঞাসাবাদে লাবণী স্বীকার করে লোকমান তার ননদের স্বামী। তার মাধ্যমেই আরও তিন বোন শহরে ইয়াবার ব্যবসা করে। সেই সূত্র ধরে রোববার (১৬ সেপ্টেম্বর) সকালে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করে আরও তিন বোনকে। এ সময় মনিকার বাসা থেকে গ্রেফতার করা হয় নাইমুল ইসলাম শান্ত নামে আরও এক যুবককে।

অভিযানে চারবোনের হেফাজত থেকে উদ্ধার করা হয় ২১০০ পিস ইয়াবা। শান্ত পুলিশের কাছে মনিকার স্বামী পরিচয় দিলেও পরে স্বীকার করে ইয়াবার ব্যবসা করতে গিয়ে তাদের মধ্যে অবৈধ সম্পর্ক গড়ে উঠেছে।

রোববার জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গ্রেফতারকৃত ৬ জনকে হাজির করা হয় সাংবাদিকদের সামনে। এ সময় গ্রেফতারকৃতরা এমন তথ্য জানায়। ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত হওয়ার জন্য চারবোনই লোকমান হোসেনকে দায়ী করেন। তাদের দাবি, লোকমান হোসেন আত্মীয়তার সূত্র ধরে সম্পর্ক স্থাপন করে তাদের প্রলোভন দেখিয়ে এই পথে নামতে বাধ্য করেছে। এই লোকমান হোসেনই প্রত্যেকের স্বামীর সঙ্গে বিরোধ সৃষ্টি করে ঘর ভেঙে ইয়াবা ব্যবসায় নামিয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) নাসিমুল বারি জানান, গ্রেফতারকৃতদের নামে নওগাঁয় মাদকের মামলা রয়েছে। দুই তিনমাস আগে নওগাঁ থেকে ডিবি পুলিশের কাছে সংবাদ আসে চারবোন সম্পর্কে। এরপর থেকেই ডিবি পুলিশের একটি টিম এদের সন্ধান করে আসছিল। অবশেষে চারবোনকেই গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর