বোমা সন্দেহে অভিযান, মিলল ইলেক্ট্রনিক ডিভাইস

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:51:51

চট্টগ্রামের স্টেশন রোডের হোটেল ফেভার ইন ঘিরে রেখে দুই ঘন্টা অভিযান চালিয়েছে পুলিশের বিশেষ টিম। এখান থেকে একটি ব্যাগ ও একটি ইলেক্ট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে হোটেল ফেভার ইন ঘিরে রেখে রাত ৮টা পর্যন্ত দুই ঘন্টা অভিযান চালান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অভিযানের বিষয়ে নগরীর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বার্তা২৪.কমকে জানান, কামরান খান পাঠান নামের একজন লোক হোটেল ফেভার ইনের ৬ তলায় ৬০৫ নম্বর রুমটি ভাড়া নেন গত ১ সেপ্টেম্বর। তিনি ১ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ওই রুমে অবস্থান করেন। কিন্তু কামরান খান পাঠান ১৪ সেপ্টেম্বর হোটেলের বিল পরিশোধ না করে রুম থেকে পালিয়ে যান। এতে হোটেল কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পুলিশ ওই রুমটিতে বোমা আছে সন্দেহে তল্লাশি করে। এ সময় একটি ব্যাগ ও একটি ইলেক্ট্রনিক ডিভাইস পাওয়া যায়।

পরে ওই ডিভাইসটি চেক করে দেখা যায় এ ধরনের ডিভাইস নৌবাহিনীর সদস্যরা টেলিযোগাযোগের জন্য ব্যবহার করে। হোটেলের রেজিষ্টার খাতা সূত্রে জানা গেছে, কামরান খান পাঠানের বাড়ি ময়মনসিংহের গৌরিপুর এলাকায়।

এ ব্যাপারে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার আবদুর রউফ বলেন, হোটেল ফেভার ইন এ বোমা সন্দেহে পুলিশ অভিযান চালায়। কিন্তু বোমা জাতীয় কোনো কিছু পাওয়া যায়নি।

তিনি বলেন, সম্প্রতি জঙ্গি ও জামায়াতের নাশকতার পরিকল্পনার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সর্তক রয়েছে। তাই সন্দেহজনক সব স্থানে পুলিশের অভিযান অব্যহত আছে।

এ সম্পর্কিত আরও খবর