কক্সবাজারে ৫ স্কুলছাত্র নিখোঁজ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 06:40:16

 

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার পৌর প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়ের ৫ ছাত্র নিখোঁজ রয়েছে বলে দাবি করেছে তাদের পরিবার।

রোববার (৯ সেপ্টেম্বর) বিদ্যালয়ে ও কোচিংএর জন্য বাসা থেকে বের হয়ে তারা আর ফিরেনি। এতে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে নিখোঁজ ৫ ছাত্রের স্বজনদের মাঝে।

নিখোঁজরা হলো, সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও শহরের উত্তর রুমালিয়ারছড়া এলাকার উপাধ্যক্ষ মৌলানা জহির আহমদের পুত্র সাইয়েদ নকীব, অষ্টম শ্রেণির ছাত্র ও বাজারঘাটা এলাকার অ্যাড. আব্দুল আমিনের বড় ছেলে এইচ এ গালিব উদ্দিন, অষ্টম শ্রেণির মেধাবী ছাত্র ও বাসটার্মিনাল এলাকার আকতার কামাল চৌধুরীর ছেলে শাহরিয়ার কামাল সাকিব ও তার খালাতো ভাই অষ্টম শ্রেণির ছাত্র একই এলাকার ফয়েজুল ইসলামের পুত্র শাফিন নূর ইসলাম এবং পৌর প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

নিখোঁজ ছাত্রদের স্বজনরা জানান, সকালে বাসা থেকে স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বের হয়। কিন্তু রোববার মধ্যরাত পর্যন্ত তারা ফিরে আসেনি। আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

সাইয়েদ নকীবের বাবা মৌলানা জহির আহমদ জানান, তারা সকাল ৭টায় ও ১০টায় দু’টো প্রাইভেট কোচিং করতে বাসা থেকে বের হয় কিন্তু তারা দুটি কোটিংএ যায়নি। সর্বশেষ ১১টায় তার সাথে মোবাইলে কথা হয়েছে। প্রাইভেটের টাকা দেয়ার জন্য ৬০০ টাকাও নিয়েছে। ১২টায় স্কুল থাকলেও সে স্কুলে যায়নি।

গালিবের বাবা জানান, এইচ এ গালিব উদ্দিন দুপুর ১২ ঘটিকার সময় স্কুলে যাওয়ার জন্য বাসা থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ রয়েছে।

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেন বার্তা২৪.কমকে জানান, সাকিব ও শাফিনের ব্যাপারে তাদের পরিবারের লোকজন আমাকে ফোন করেছিলেন। বিষয়টি জানতে পেরে আমি উপস্থিতি খাতা দেখেছি। কিন্তু তারা বিদ্যালয়ে আসেনি। তবে অন্য দু’জনের অভিভাবকেরা আমাকে ফোন করেনি। তাই তারা বিদ্যালয়ে উপস্থিত ছিলো কিনা জানতে পারছি না।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কামরুল আজম জানান, ৫ ছাত্র নিখোঁজের ব্যাপারে থানায় কেউ অবহিত করেনি।

এ সম্পর্কিত আরও খবর