নকল মাংসে তৈরি পিৎজা!

বিবিধ, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-23 03:54:04

খুব মজা করে সুস্বাদু ও মাংসে ভরপুর পিৎজা খাওয়ার পর জানতে পারলেন যে, পিৎজায় ব্যবহৃত সকল মাংসই ছিল সম্পূর্ণ নকল অর্থাৎ সেগুলো মাংসই ছিল না, তবে কেমন লাগবে আপনার?

ঠিক এই ঘটনাই ঘটিয়েছে নিউজিল্যান্ড ভিত্তিক একটি চেইন পিৎজা শপ। ‘হেল পিৎজা’ নামক শপটির উপরে এই ঘটনায় চটেছেন অনেক ভোক্তারাই। তারা বলছেন, এইভাবে নকল মাংসের কথা বলে অজানা সবজি দিয়ে পিৎজা তৈরি করে পরিবেশন করা হয়েছে, যা প্রতারণার সামিল। তবে পিৎজা শপটির দাবি, এমন কাজের মাধ্যমে তারা জনমনে সচেতনতা তৈরি করতে চেয়েছে।

গত শুক্রবারে হেল পিৎজা এই কাণ্ডটি ঘটায়। সেদিন তারা ‘বার্গার পিৎজা’ নামক সম্পূর্ণ নতুন ধরনের একটি পিৎজা পরিবেশন করে, যেখানে মিডিয়াম রেয়ার বার্গার প্যাটি ব্যবহার করা হয়েছে বলা হয়েছিল। নতুন বের হওয়ার পর প্রায় ৩০০০টি বার্গার পিৎজা বিক্রি হয়েছে এখন পর্যন্ত।

পরবর্তীতে হেল পিৎজা কর্তৃপক্ষ আসল সত্যটি প্রকাশ করে। বার্গার পিৎজায় ব্যবহৃত মাংসের প্যাটিগুলোতে এক বিন্দু পরিমাণ মাংস ব্যবহার করা হয়নি। সম্পূর্ণটাই তৈরি করা হয়েছে উদ্ভিজ উপাদানের ব্যবহারে।

এমন অদ্ভুত ও ব্যতিক্রমী ঘটনায় দুই রকম সাড়া পাওয়া গিয়েছে। একদম ভীষণ ক্ষেপে গিয়েছে, আরেক দল এমন বুদ্ধিদীপ্ত কাজে খুশি হয়ে প্রশংসা করেছে।

‘আমি মোটেও খুশি নই। আমার ছেলের ছয়টি ভিন্ন ভিন্ন জিনিসে অ্যালার্জির সমস্যা আছে। আমি কি খাচ্ছি সেটা যদি না জানি ও আমাকে যদি কেউ এ বিষয়ে বোকা বানাতে চায় তবে অবশ্যই আমি অনেক রেগে যাবো’, হেল পিৎজার উপরে নিজের ক্ষোভ এভাবেই প্রকাশ করলেন একজন ভোক্তা।

রাগ যেমন আছে, তেমনিভাবে আছে প্রশংসাও। অনেকেই বলছে, পিৎজাটি দারুণ সুস্বাদু ছিল। আনন্দিত একজন ভোক্তা এই পিৎজা সম্পর্কে বললেন, ‘খুবই ভালো। আশা করি তাদের মেন্যুতে এই খাবারটি লম্বা সময়ের জন্য থাকবে।’

আরও পড়ুন: ডিমের কুসুমের রঙ ভিন্ন হয় কেন?

আরও পড়ুন: কোলাজেন সমৃদ্ধ পিনাট বাটারে ত্বকের তারুণ্য

এ সম্পর্কিত আরও খবর