গ্রীষ্মের রঙে রঙিন চুল!

সাজসজ্জা, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-31 23:02:16

গ্রীষ্মকাল মানেই রোদের ঝলমলে আলো।

আর রোদের এই ঝলমলে আলোতে বর্ণীল চুলের রঙ ফোটে সবচেয়ে ভালোভাবে।

কয়েক বছর আগেও চুলে রঙ করার প্রচলন তেমন একটা দেখাই যেতো না। সময়ের সাথে পরিবর্তন এসেছে সাজসজ্জার ধরণে ও ফ্যাশনের ট্রেন্ডে। বর্তমান সময়ে হেয়ার কালার করার বিষয়টি বহুল প্রচলিত একটি সজ্জার অংশ।

এবারে গ্রীষ্মে চুলকে ভিন্ন রূপ দিতে ও নিজেকে ভিন্নভাবে দেখতে চাইলে রঙিন করে নিতে পারেন প্রিয় চুলকে। এবারের গ্রীষ্মে হেয়ার কালারের ক্ষেত্রে কোন রঙগুলো চলবে বেশি, সেটা জেনে নিন এই ফিচার থেকে।

ব্রাউন টু ব্লন্ড অম্ব্রে

চলতি বছরের শুরু থেকে চুলে অম্ব্রে রঙ করার প্রচলন দেখা দেয়। এই গ্রীষ্মে অম্ব্রে রঙের মাঝে ব্রাউন শেডটাকে আনতে হবে ব্লন্ড রঙের সাথে। মাঝারি কিংবা লম্বা চুলের নিচের অর্ধেক অংশের উপরিভাগে বাদামী বা ব্রাউন রঙ হয়ে নিচের দিকে অম্ব্রে হয়ে ব্লন্ড হয়ে আসবে রঙটি।

মিডিয়াম ব্রাউন

চুলের এই রঙটি অনেকটাই কালো ঘেঁষা হবে। তবে রঙের তারতম্যের কারণে ডার্ক চকলেট মিল্ক কালার হিসেবে ফুটে উঠবে চুলের ধরণ ভেদে। এই রঙটা চুলে সবচেয়ে বেশি ভালো দেখাবে রোদের আলোতে। যারা রোদের আলোতে চুলের রঙের খেলাকে পছন্দ করেন তাদের জন্য মিডিয়াম ব্রাউন হবে চমৎকার একটি হেয়ার কালার।

কপার ব্রাউন

মিডিয়াম ব্রাউনের পর এবারে আসা যাক কপার ব্রাউন রঙের কথায়। এক্ষেত্রেও যারা চুলে রোদের আলো খেলাতে ভালোবাসেন তাদের জন্য পারফেক্ট হেয়ার কালার হবে এটা। কপার ও ব্রাউন রঙের সংমিশ্রণে খুব চমৎকার ও ক্লাসি লুক দেবে এই হেয়ার কালার। তবে এই শেডটি বেশ ঝকঝকে হওয়ার কারণে উজ্জ্বল ত্বকের সাথেই বেশি মানাবে।

অ্যাশ ব্রাউন

মিডিয়াম ব্রাউন কিংবা কপার ব্রাউন যদি পুরনো ধাঁচের বলে মনে হয় তবে বেছে নিতে পারেন অ্যাশ ব্রাউন। গ্রীষ্মে হলুদ, কমলা ও অন্যান্য উজ্জ্বল বর্ণীল রঙের মাঝে কিছুটা নিভা ছাই রঙা চুলের এই রঙটি বেশ ব্যতিক্রমী ভাব এনে দেবে পুরো লুকের মাঝেই।

অওবর্ন ব্রাউন

আগেকার সময়ে লালচে চুলকে পিঙ্গল রঙা চুল বলা হতো। অওবর্ন ব্রাউন চুলে সেই রঙটিই এনে দেবে। ছায়াযুক্ত স্থানে একরকম ও রোদের আলোতে একেবারেই ভিন্ন রকম দেখাবে চুলের এই রঙটি। অনেকের মতে রোদের আলোর নিচে এই চুলের রঙটি দেখলে মনে হবে, চুলে যেন আগুন ধরেছে। উজ্জ্বল রঙ যাদের ভীষণ পছন্দের। কমলা-বাদামি ধাঁচের এই রঙটি তাদের জন্য পারফেক্ট।

ডার্ক চকলেট ব্রাউন

ডার্ক চকলেট যেমন আপনার স্বাস্থ্যের জন্য উপকারী, তেমনিভাবে আপনার চুলের রঙ হিসেবেও দারুণ। ভাইব্রেন্ট ও উজ্জ্বল রঙে যাদের আপত্তি, কিছুটা হালকা শেডের মাঝে চকলেট কালারটি চুলে গ্লসি একটা আভা আনবে। সকল রঙের ত্বকের সাথে মানিয়ে যাওয়ার মতো এই রঙটি কর্মজীবীদের জন্য সবচেয়ে ভালো হবে।

আরও পড়ুন: নতুন হেয়ার কালার ‘চকলেট লাইল্যাক’

আরও পড়ুন: রঙিন চুলের যত্নে ...

এ সম্পর্কিত আরও খবর