চুলের বাড়তি পরিচর্যায় পাঁচ কন্ডিশনার

সৌন্দর্যচর্চা, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:18:00

প্রত্যেক নারীই তাদের চুল ও ত্বকের ব্যাপারে যত্নবান।

চুলের যত্নে দামী শ্যাম্পুর পাশাপাশি ঘরোয়াভাবে চুলের পরিচর্যায় ব্যবহার করা হয় বিভিন্ন ধরণের প্রাকৃতিক উপাদান। ডিম থেকে পেঁয়াজ কোনটিই বাদ যায় না সেই তালিকা থেকে।

সুন্দর দীপ্তিময় ও কোমল চুলের জন্য প্রয়োজন পর্যাপ্ত পুষ্টির যোগান। চুলের যথাযথ পুষ্টির জন্য প্রাকৃতিক উপাদান ব্যবহারের পাশাপাশি প্রয়োজন ভালো ও উন্নত মানের কন্ডিশনার ব্যবহার করা। যা চুলের শুষ্কভাব, চুল ফাটা সহ অন্যান্য সমস্যা দূর করতে পারবে।  

আজকের ফিচার থেকে জেনে নিন চুলের সুরক্ষায় বিশ্বব্যাপী বহুল ব্যবহৃত পাঁচটি কন্ডিশনার সম্পর্কে।

১. ওয়াও স্কিন সায়েন্স মরোক্কান আরগান অয়েল কন্ডিশনার

আসল আরগান তেল আপনার চুলের লিপিড ব্যারিয়ার উন্নতি করে চুলকে দিবে চকচকে, দীর্ঘস্থায়ী উজ্জ্বলতা। WOW Skin Science Moroccan Argan Oil Conditioner চুল পড়া রোধেও কাজ করে।

২. বডি কিউপিড কেরাটিন হেয়ার কন্ডিশনার উইথ হাইড্রোলাইজড কেরাটিন প্রোটিন

হাইড্রোলাইজড কেরাটিন প্রোটিন সমৃদ্ধ এই কন্ডিশনার, তাপ ও কেমিক্যাল ট্রিটমেন্ট এবং আর্দ্রতাহীনতায় ক্ষতিগ্রস্থ চুলের পড়া রোধ করবে। আসল আরগান ও আমন্ড তেল থাকায় Body Cupid Keratin Hair Conditioner With Hydrolyzed Keratin Protein কন্ডিশনার চুলের দীপ্তি বাড়িয়ে দেবে অনেকখানি।

৩. অরন্য নারিশিং হেয়ার কন্ডিশনার- মেথি

মেথি, আমলা, ভ্রিংরাজ, শিকাকাই, আঙ্গুর বীজের তেল ও ভিটামিন-ই এর মত প্রাকৃতিক ও আয়ুর্বেদিক উপাদান সমৃদ্ধ Aaranyaa Nourishing Hair Conditioner – Methi কন্ডিশনার চুলের গোড়া শক্ত করে চুল পড়া, চুল শুষ্ক হওয়া ও বাঁকা হওয়া রোধ করবে।

৪. কাটেলিন মরোক্কান আরগান অয়েল কন্ডিশনার

এই কন্ডিশনারটির পুষ্টিগুণ চুলের গভীরে প্রবেশ করে চুলকে পর্যাপ্ত নিউট্রেশনের জোগান দেয়। ফলে Katelyn Moroccan Argan Oil Conditioner এর ব্যবহার চুল সোজা, উজ্জ্বল ও সফট রাখতে কাজ করে।

৫. ওরিয়েন্টাল বোটানিক্স পোমিগ্রান্ট ভিনেগার কন্ডিশনার

পোমিগ্রান্ট তথা বেদানার ভিনেগার প্রাকৃতিকভাবেই উচ্চ অ্যান্টি-অক্সিডেন্ট সম্পুর্ণ। প্রাকৃতিক আমন্ড, জোজোবা, গ্রেপ সীড ও অ্যাভোক্যাডো তেল ভিনেগারের মিশ্রণ চুলকে দেয় এক অনন্য শক্তি এবং সেই সাথে চুলকে অন্যসকল ক্ষতিকর উপাদান থেকে রোধ করে Oriental Botanics Pomegranate Vinegar Conditioner.

আরো পড়ুন: চুল পড়ছে বেশি?

আরো পড়ুন: অকালেই পেকে যাচ্ছে প্রিয় চুল?

এ সম্পর্কিত আরও খবর