পপসকেটের অপ্রচলিত ব্যবহার

পরামর্শ, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-30 19:26:07

প্রতিদিন বিভিন্ন প্রতিষ্ঠানের নিত্য নতুন মোবাইল ফোন বের হচ্ছে।

সময়ের হাত ধরে মোবাইল ফোন আপগ্রেড হবার সঙ্গে মোবাইল ফোনের আকারও বাড়ছে সমানভাবে। ফলে মোবাইল ফোন এক হাতে ধরে থাকা বেশ ঝামেলার বিষয় হয়ে উঠছে। এক্ষেত্রে সমাধান হিসেবে এসেছে পপসকেট। মোবাইল ভালোভাবে ধরে রাখার জন্য বিভিন্ন আকৃতির পপসকেটগুলো দারুণ প্রয়োজনীয় একটি অনুষঙ্গ হয়ে উঠেছে।

মজার বিষয়টি হলো, কাজের এই ছোট্ট জিনিসটি আরও বেশ কয়েকটি চমৎকার কাজেও ব্যবহার করা যাবে। জেনে রাখুন প্রয়োজনীয় জিনিসটির কয়েকটি বুদ্ধিদীপ্ত ব্যবহার।

গোপ্রোতে পপসকেট

ভ্রমণে ফটোগ্রাফি ও ভিডিও করার জন্য নিত্যসঙ্গী হলো গোপ্রো। তবে গোপ্রোতে ভালোভাবে ছবি ও ভিডিও ধারণ করতে চাইলে প্রয়োজন হবে হাতের স্ট্যাবিলিটি। এক্ষেত্রে পপসকেটের ব্যবহার সবচেয়ে উপকারী। পপসকেট হাত ও হাতে থাকা যন্ত্রের মাঝে স্ট্যাবিলিটি তৈরিতে কাজ করে।

বড় কফি মগ ধরার ক্ষেত্রে

অনেকেই বড় কফি কাপে পানীয় পান করতে পছন্দ করেন। কিন্তু বড় কফি কাপ সামলানো বেশ ঝামেলার কাজ। বিশেষত হাতের মুঠি যদি ছোট হয়ে থাকে। সেক্ষেত্রে মগের অন্য পাশে পপসকেট বসিয়ে নিলে মগ ধরতে বেশ সুবিধা হবে।

ট্যাব হোল্ডার হিসেবে পপসকেট

শুধু মোবাইল ফোন ধরার ক্ষেত্রেই নয়, ট্যাব ধরার জন্যেও ব্যবহার করা যাবে একইভাবে। এছাড়া অনেকেই ট্যাবে সিনেমা দেখতে পছন্দ করেন। সেক্ষেত্রে ট্যাব আড়াআড়িভাবে বসানো বেশ ঝামেলাপূর্ণ বিষয় হয়ে দাঁড়ায়। ট্যাবের পেছনে লম্বালম্বি এক সারিতে দুইটি পপসকেট আটকানো থাকলে, টেবিলে খুব সহজেই ট্যাব রেখে সিনেমা দেখা যাবে।

ক্যাবিনেট ও ড্রয়ারের হ্যান্ডেল

প্রায়শ ক্যাবিনেট ও ড্রয়ারের হ্যান্ডেল খুলা যায় কিংবা ভেঙে যায়। পছন্দসই ও মিল মতো হ্যান্ডেল পাওয়া কষ্টকর হয়ে যায়। সেক্ষেত্রে ঝামেলা এড়াতে ব্যবহার করুন পপসকেট। সকল ড্রয়ার ও ক্যাবিনেটে একই ধরণের হ্যান্ডেলের পরিবর্তে একই ধরণের পপসকেটের ব্যবহার ক্যাবিনেট ও ড্রয়ারের সৌন্দর্য বাড়িয়ে দেবে বেশ খানিকটা।

গহনা ও অন্যান্য জিনিস গুছিয়ে রাখতে

লম্বা মালা ও হার একসাথে রাখার ফলে খুব সহজেই জট বেঁধে যায়। এই সমস্যা দূর করতে আলমারির দরজার ভেতরের দিকে পপসকেট আটকে তাতে ঝুলিয়ে দিন মলার বিভিন্ন ধরণের মালা। এছাড়া দরজার পেছনের দিকে পপসকেট ব্যবহার করে তাতে জামাকাপড় ঝুলিয়ে দিতে পারেন সহজেই।

এ সম্পর্কিত আরও খবর