আজ বিশ্ব গোলাপ দিবস

, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 20:59:44

ভালোবাসা হলো গোলাপের মতো। সুন্দর, প্রাণবন্ত আর রঙিন। ফেব্রুয়ারি মাসটি ভালবাসায় ভরা মাস। ভ্যালেন্টাইনস সপ্তাহের প্রথম দিন রোজ ডে দিয়ে শুরু হয়। এটি প্রতি বছর ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে উদযাপিত হয়। এরপরে আসে প্রপোজ ডে, চকলেট ডে, টেডি ডে, প্রমিজ ডে, হাগ ডে, কিস ডে এবং  অবশেষে ভ্যালেন্টাইন ডে পালিত হয়।

কোমল একটি গোলাপ সবচেয়ে বেশি আনন্দ সরবরাহ করে যা প্রিয়জনদের জন্য ভালবাসা, উদ্বেগ এবং কোমলতার প্রতীক। ২০২১ সালের এই গোলাপ দিবসে আপনার প্রিয়জনের সাথে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করুন। সকলকে গোলাপ দিবসের শুভেচ্ছা!

গোলাপ দিবসের কিছু উদ্ধৃতি:

১. এই পৃথিবীতে দুটি জিনিস পরিমাপ করা যায় না- আপনার প্রতি আমার ভালবাসা এবং লাল গোলাপের সৌন্দর্য

২. সৌন্দর্য এবং কদর্যতা মুদ্রার এপিঠ ওপিঠ। মনের সৌন্দর্য ছাড়া গোলাপের সৌন্দর্য খুঁজে পাবেন না। দুজন মানুষের মধ্যে দূরত্ব দূর করার অন্যতম সেরা উপায় হল লাল গোলাপ বিনিময় করা।

৩. আমি আপনার সম্পর্কে সবকিছু ভালবাসি। আপনার উপস্থিতি আমার বিষাদময় দিন খুশিতে পরিণত করে।

৪. আপনি কি গোলাপ ছাড়া বিশ্ব কল্পনা করতে পারেন? গোলাপ ছাড়া বিশ্ব হলে এর সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশের যেমন অভাব হবে। আপনি ছাড়া আমার জীবনটা এমনই হবে।

গোলাপের মতই আমাদের প্রেমের গল্পের মতোই অনন্য এবং নমনীয়।
গোলাপের মতই আমাদের প্রেমের গল্পের মতোই অনন্য এবং নমনীয়। ছবি: সংগৃহীত

৫. আমার হাসি চিরকালের জন্য আপনার হোক। আমি চাই আমার সুখ আপনার হোক। আমি কেবল আপনাকে চাই এবং এই পৃথিবীতে আর কিছু পেতে চাই না। গোলাপের মতই আমাদের প্রেমের গল্পের মতোই অনন্য এবং নমনীয়।

৬. আমি আপনাকে এমন উপহার দিতে চাই যা আপনার মতো মূল্যবান। তাই আমি আপনাকে একগুচ্ছ গোলাপ উপহার দিচ্ছি।

৭. আমি মিষ্টি, সুন্দর গোলাপের দিকে তাকিয়েছিলাম এবং তারপরে আমি আপনার দিকে তাকিয়েছিলাম এবং আমি আপনার দিকে তাকিয়েই থাকি কারণ আপনি গোলাপের চেয়ে সুন্দর।

৮. লাল গোলাপ ছাড়া আমার হৃদয় আপনার জন্য যা অনুভব করে তা প্রকাশ করতে পারে না। সারা বছর আপনার গোলাপী ঠোঁট থেকে হাসি দিয়ে আমার জীবনকে সুন্দর করে রাখুন।

৯. এই গ্রহের সমস্ত আকর্ষণীয় ফুলের মধ্যে গোলাপ নিঃসন্দেহে সবচেয়ে সুন্দর। আপনি যেভাবে আমাকে নাজুকভাবে রাখেন তা আমাকে সুন্দর ফুলের যত্ন নেওয়ার মতো মনে হয়। আপনার ভালবাসায় এবং ছায়ায় প্রস্ফুটিত হতে চাই।

১০. গোলাপ মানে শুধু প্রেমের প্রস্তাব দেওয়া নয়। এর অর্থও আছে আর তা হলো-

আর- রেয়ার বা বিরল

ও- ওয়ান বা একজন

এস- সার্পোটিং বা সমর্থন

ই- ইনটায়ার লাইফ বা পুরো জীবন

এ সম্পর্কিত আরও খবর