জামিন চেয়ে হাইকোর্টে এনামুল বাছিরের ফের আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 21:45:32

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাময়িক বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছির ঘুষ কেলেঙ্কারির মামলায় আবারও হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছেন।

এ আবেদনের ওপর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে শুনানি হতে পারে।

সোমবার (১৪ অক্টোবর) দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য জানিয়েছেন।

গত ৩ সেপ্টেম্বর এ মামলায় খন্দকার এনামুল বাছিরের জামিন আবেদন ফেরত নেন আইনজীবীরা। ওই আবেদনে আরেকটি হলফনামা করে তা সংশ্লিষ্ট শাখায় দায়ের করেছেন তার আইনজীবী মো. নজরুল ইসলাম।

৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে গত ১৬ জুলাই মামলা করে দুদক। ঢাকা সমন্বিত জেলা কার্যালয় ১-এ দুদকের পরিচালক ও অনুসন্ধান দলের নেতা শেখ ফানাফিল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গত ২২ জুলাই দিনগত রাত পৌনে ১১টার দিকে দুদকের পরিচালক ফানাফিল্লাহর নেতৃত্বে একটি টিম মিরপুরের দারুস সালাম এলাকা থেকে এনামুল বাছিরকে গ্রেফতার করে। পরের দিন জামিনের আবেদন নামঞ্জুর করে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে অবৈধভাবে সম্পদ অর্জন, কমিশনের তথ্য পাচার ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পরিচালক খন্দকার এনামুল বাছিরকে সাময়িকভাবে বরখাস্ত করে দুদক।

এ সম্পর্কিত আরও খবর