বিএনপির শীর্ষ ৮ নেতার জামিন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 11:46:14

নাশকতা ও পুলিশের কাজে বাধার অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ আট নেতার জামিন মঞ্জুর করেছেন আদালত।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনসারী জামিনের শুনানি শেষে প্রত্যেকের পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া অন্যান্য নেতারা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সোমবার (২ সেপ্টেম্বর) তারা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিএনপি নেতৃবৃন্দের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ আইনজীবী।

শুনানিতে আইনজীবীরা বলেন, 'এটি একটি গায়েবি মামলা। সেদিন এজাহারে বর্ণিত কোনো ঘটনাই ঘটেনি। আসামিরা হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন। জামিনের অপব্যবহার তারা করেননি। আর হাইকোর্ট তাদের জামিনের বিষয়টি বিবেচনা করতে বলেছেন। আমরা আসামিদের জামিনের প্রার্থনা করছি।'

এর আগে এ মামলায় বিএনপির শীর্ষ আট নেতাকে চার্জশিট দাখিল পর্যন্ত জামিন দেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষ এ আদেশকে চ্যালেঞ্জ করে আপিল করে। আপিল বিভাগ তাদের দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়েছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর