অধস্তন আদালত পরিদর্শনে যাবেন হাইকোর্টের ৯ বিচারপতি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 04:25:40

অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করবেন হাইকোর্টের বিচারপতিরা। রোববার (১ সেপ্টেম্বর) থেকে পরিদর্শন শুরু হবে। চলবে ১০ অক্টোবর পর্যন্ত। মাসব্যাপী পরিদর্শনে থাকছেন হাইকোর্ট বিভাগের ৯ বিচারপতি। তারা ১৯টি জেলার দায়রা জজ আদালত, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পরিদর্শনে যাবেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) হাইকোর্টের রেজিস্ট্রার মো. গোলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিচারপতি মো. এমদাদুল হক যশোর, মাগুরা, সাতক্ষীরা, বিচারপতি মো. রেজাউল হক নরসিংদী, বিচারপতি মামনুন রহমান রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান, বিচারপতি বোরহান উদ্দিন চট্টগ্রাম, কক্সবাজার, বিচারপতি সৌমেন্দ্র সরকার ফরিদপুর ও গোপালগঞ্জ, বিচারপতি ওবায়দুল হাসান ময়মনসিংহ, জামালপুর ও কিশোরগঞ্জ, বিচারপতি মো. শওকত হোসেন ঢাকা ও নারায়ণগঞ্জ, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান দিনাজপুর ও পঞ্চগড় এবং বিচারপতি এ, এন এম, বসির উল্লাহ নাটোর জেলা ও দায়রা জজ আদালত, এ আদালতৈর অধীনস্ত আদালত, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পরিদর্শন করবেন।

পরিদর্শনের বিষয়টি সংশ্লিষ্ট জেলা ও দায়রা জজ আদালত এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/ চিফ মেট্রোপলিটন আদালতের অবগতির জন্য পাঠানো হয়েছে। সফরসূচি পরবর্তীতে পাঠানো হবে বলে বিজ্ঞপ্তিতে জানা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর