হাইকোর্টে জামিন হয়নি বাবুল চিশতীর

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 12:19:14

ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীকে (বাবুল চিশতী) জামিন দেননি হাইকোর্ট। ফলে তাকে কারাগারেই থাকতে হচ্ছে।

বাবুল চিশতীর আইনজীবীকে আদালত বলেছেন, 'অবকাশকালীন ছুটি শেষে নতুন যুক্তি দেখিয়ে সম্পূরক আবেদন করুন। তখন এ বিষয়ে শুনানি হবে।'

বৃহস্পতিবার (২৯ আগস্ট) তার জামিন চেয়ে করা আবেদনের শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। অপরদিকে দুদকের পক্ষে শুনানি করেন মো. খুরশীদ আলম খান। আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক।

২০১৮ সালের ১০ এপ্রিল বাবুল চিশতীসহ ছয় জনের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. শামছুল আলম। ওইদিনই তাকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

মামলার এজাহারে বলা হয়, '১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা স্থানান্তর, হস্তান্তর ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে আত্মসাৎ করেন বাবুল চিশতী।'

এ সম্পর্কিত আরও খবর