চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুরের জামিন স্থগিত

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-12 16:54:01

শুল্ক ফাঁকি ও চোরাকারবারের অভিযোগে করা মামলায় চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। আগামী দুই সপ্তাহের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে বুধবার (২৮ আগস্ট) চেম্বার জজ বিচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মিজানুর রহমান চাকলাদারের পক্ষে ছিলেন, জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন।

আদালতের আদেশ নিশ্চিত করেছেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) আসামি করে গত ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। ওইদিনই মিজানুর রহমান চাকলাদারকে গ্রেফতার করে শুল্ক গোয়েন্দারা। ২৩ জানুয়ারি মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়।

গত ১৪ ফেব্রুয়ারি তাকে জামিন দেন ঢাকা মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভুইয়া। এই জামিন বাতিল চেয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন করে বাদীপক্ষ। আদালত গত ২৫ জুন তার জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশ দেয়।

কিন্তু মিজানুর রহমান ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ না করে দায়রা জজ আদালতের আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্টে এই আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ হবার পর গত ১০ জুলাই তিনি ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন। এরপর তিনি হাইকোর্ট থেকে গত ১৪ জুলাই জামিন নেন।

এই জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আবেদন করে। এ আবেদনে স্থগিতের আদেশ দিয়েছেন চেম্বার জজ আদালত।

এ সম্পর্কিত আরও খবর