১২৯ জনকে পল্লী সঞ্চয় ব্যাংকে পদোন্নতির নির্দেশ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 07:51:54

'আমার বাড়ি, আমার খামার প্রকল্পের' ১২৯ জন উপজেলা সমন্বয়কারীকে পল্লী সঞ্চয় ব্যাংকে অগ্রাধিকার ভিত্তিতে জ্যেষ্ঠ কর্মকর্তা পদে পদোন্নতি দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে সরাসরি নিয়োগপ্রাপ্তদেরও যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। ১২৯ জন উপজেলা সমন্বয়কারীর করা রিটের রুল নিষ্পত্তি করে বুধবার (২৮ আগস্ট) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল মতিন খসরু, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী ও আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া। পল্লী সঞ্চয় ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ তসলিম উদ্দিন এবং নিয়োগপ্রাপ্তদের পক্ষে ছিলেন আইনজীবী মো. ওবাইদুর রহমান।

রায়ের পর আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া জানান, আমার বাড়ি, আমার খামার' প্রকল্পে কর্মরত ১২৯ জন উপজেলা সমন্বয়কারী থাকা অবস্থায় পল্লী সঞ্চয় ব্যাংকে জ্যেষ্ঠ কর্মকর্তা পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে পৃথক দু’টি রিট করেন উপজেলা সমন্বয়কারী মো. জসিম উদ্দিন, সেলিম আহম্মেদ, মো. রহমত আলী, জিন্নাত জাহান তুলি, রবিন দত্ত, প্রিয়ব্রত রায়, রফিকুল আলমসহ ১২৯ কর্মকর্তা। ওই রিটের প্রাথমিক শুনানি শেষে রুল জারির পাশাপাশি ১২৯টি জ্যেষ্ঠ কর্মকর্তার পদ সংরক্ষিত রাখার নির্দেশ দেন হাইকোর্ট। রুলের চূড়ান্ত শুনানি শেষে এ রায় দেওয়া হলো বুধবার।

এ রায়ের ফলে রিটকারীদের পল্লী সঞ্চয় ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা পদে পদোন্নতির পথ সুগম হলো বলেও মন্তব্য করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর