নোয়াখালী আদালতের পেশকারসহ ৩ জনের জামিন স্থগিত

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 00:13:34

নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন নাহারসহ তিনজনকে অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচার মামলায় হাইকোর্টের দেওয়া আগাম জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। অপর দুজন হলেন-আফরোজা আক্তার ও বিজন ভৌমিক।

জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের শুনানি শেষে সোমবার (২৬ আগস্ট) আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন।

গত ১৯ আগস্ট বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ নাজমুন নাহারসহ তিনজনকে চার সপ্তাহের আগাম জামিন দেন। এ জামিন স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চার জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলা করেন। এরমধ্যে স্ত্রী নাজমুন নাহার এবং বোন আফরোজা আক্তার রয়েছেন।

মামলার পর ওইদিনই আলমগীরকে গ্রেফতার করে দুদক। গ্রেফতারের ৭ ঘণ্টা পর নোয়াখালীর আদালত তাকে জামিন দেন।

এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয় বহির্ভূত মোট ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার সম্পত্তি অর্জন করেন।  ওই সম্পদ ভোগদখল রেখে প্রতারণামূলকভাবে মানি লন্ডারিং-সম্পৃক্ত অপরাধ, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে লব্ধ অর্থের উৎস গোপনের লক্ষ্যে হেবা দলিল সম্পাদন, দলিলে জাল জালিয়াতি এবং বেনামে সম্পদ অর্জন এবং ভুয়া প্রতিষ্ঠান মেসার্স ঐশী ট্রেডার্সের ব্যবসার আড়ালে মোট ২৭ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৯৬৬ টাকা অবৈধভাবে স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তর করেছেন।

এ সম্পর্কিত আরও খবর