ইডেনের প্রাক্তন অধ্যক্ষ হত্যা মামলায় চার্জশিট গৃহীত

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 16:17:36

মুখে ওড়না পেঁচিয়ে বালিশ চাপা দিয়ে ইডেন কলেজের প্রাক্তন অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুই গৃহপরিচারিকা রুমা ও রিতার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

রোববার (২৫ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান শরীফ চার্জশিট গ্রহণ করে মামলাটি বিচারের জন্য বদলির নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন- গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না ও রুমা ওরফে রেশমা।

মামলার অপর আসামি গৃহকর্মী যোগানদাতা রুনু বেগমকে মামলার দায় থেকে অব্যাহতির আবেদন মঞ্জুর করেছেন আদালত।

গত ২১ জুলাই নিউমার্কেট থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন মজুমদার পেনাল কোডের ৪১৯, ৩৮১, ৩০২, ৩৪, ৪১১ ধারায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেছিলেন।

চার্জশিটে উল্লেখ করা হয়, রুমা ও রিতা মিথ্যা ঠিকানা দিয়ে নিহত মাহফুজার বাসায় কাজ নেন। হত্যাকাণ্ডের পর তারা বাড়িতে রাখা ২০ ভরি স্বর্ণ, নগদ ৫০ হাজার টাকা ও একটি স্মার্ট ফোন নিয়ে পালিয়ে যান।

হত্যাকাণ্ডের পর রুমা তার গ্রামের বাড়ি নেত্রকোনায় পালিয়ে যান। রিতা ঢাকার সায়েদাবাদ এলাকায় আত্মগোপন করেন। নিহত মাহফুজার মোবাইলে তাদের ছবি থাকায় হত্যাকাণ্ডের পর তারা মোবাইল ফোনটিও নিয়ে যান। উচ্চ প্রযুক্তি ব্যবহার করে তাদের গ্রেফতার করে আদালতে পাঠানো হলে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা বর্তমানে কারাগারে আটক আছেন।

এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ারের ১৬/সি নম্বর ফ্ল্যাটে থাকতেন মাহফুজা। তিনি ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন। তার স্বামী ইসমত কাদির গামা মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান।

মামলা দায়েরের পর গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না এবং গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগম ওরফে রাকিবের মাকে গ্রেফতার করে রিমান্ডে নেওয়া হয়। কিন্তু তার বিরুদ্ধে খুনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত না হওয়ায় তাকে মামলার দায় হতে অব্যাহতি দেওয়া হয়েছে।

চলতি বছরের ১০ ফেব্রুয়ারি এলিফ্যান্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। ঘটনার সময় নিহতের স্বামী ইসমত কাদির গামা বাসায় ছিলেন না। পরে তিনি বাসায় এসে পুলিশে খবর দিলে তার লাশ উদ্ধার করা হয়। ইসমত কাদির গামা বাদী হয়ে দুই গৃহপরিচারিকা ও তাদের যোগানদাতা রাকিবের মাকে সন্দেহভাজন করে মামলা করেন।

এ সম্পর্কিত আরও খবর