হাইকোর্টে ফের মিন্নির জামিন আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 17:13:18

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় কারাগারে থাকা নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন চেয়ে আবারও হাইকোর্টে আবেদন করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) মিন্নির পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে জামিন আবেদনটি উপস্থাপন করেন। সোমবার (১৯ আগস্ট) এ বিষয়ে শুনানি হতে পারে।

এর আগে গত ৮ আগস্ট বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ মিন্নির জামিন আবেদন ফেরত দেন। আদালত জামিন না দিয়ে রুল জারি করতে চাইলে আবেদনটি ফেরত নেন মিন্নির আইনজীবী।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর রোববার (৪ আগস্ট) জামিন চেয়ে আবেদন করেন।

উল্লেখ্য, বরগুনা সরকারি কলেজের সামনে গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি চেষ্টা করেও রিফাতকে বাঁচাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় প্রথমে মিন্নিকে চাক্ষুষ সাক্ষী করা হলেও এক আসামির জবানবন্দিতে তার নাম আসলে আসামি হিসেবে তাকে গ্রেফতার করে পুলিশ। রিমান্ডে নিয়ে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে।

আরও পড়ুন: হাইকোর্টে জামিন হয়নি মিন্নির, আবেদন ফেরত

আরও পড়ুন: চাপ দিয়ে মিন্নির জবানবন্দি নেওয়া হচ্ছে, বাবার অভিযোগ

আরও পড়ুন: রিফাত হত্যা মামলায় মিন্নি গ্রেফতার

এ সম্পর্কিত আরও খবর