ওসি মোয়াজ্জেমের নিরাপত্তা-বেশভূষা নিয়ে আদালত চত্বরে প্রশ্ন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 10:12:05

১৫-২০ জন পুলিশের নিরপত্তা বলয়ে ঘেরা, মাঝখানে ওসি মোয়াজ্জেম। চোখে কালো সানগ্লাস, পরনে জিন্স ও পোলো শার্ট। বুকেও ঝুলানো রয়েছে একটি চশমা। নেই হাত কড়া। এমন বেশেই মাথা নিচু করে হেঁটে আদালতের এজলাসে যান তিনি।

ঢাকা সাইবার ট্রাইব্যুনাল প্রাঙ্গণে সরেজমিনে দেখা যায়, ওসি মোয়াজ্জেমের যেন কোনো সমস্যা না হয়, সেদিকে সার্বক্ষণিক নজরদারি ছিল ডিএমপির সদস্যদের। এমনকি ফটো সাংবাদিকদের ছবি তুলতেও বাধা দেন পুলিশ সদস্যরা। বাধার মুখে ছবি তুলতে গিয়ে অনেক ফটো সাংবাদিকই আহত হন।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামি ওসি মোয়াজ্জেমকে আদালতে নেওয়ার এমন ভিআইপি ট্রিটের দৃশ্য দেখে হতবাক সেখানে উপস্থিত মানুষজন।

অনেকেই বলাবলি করেন, এমন একটি জঘন্য অপরাধ করা আসামিকে কেন ভিআইপিভাবে আদালতে আনা হয়েছে। সাধারণ আসামিদের হাতে পায়ে শিকল ও দড়ি বেঁধে আদালতে আনা হয় শোনানির জন্য। কিন্তু ওসি মোয়াজ্জেমকে ভিআইপি ট্রিট দিয়ে লিফটে করে এজলাসে কেন নিয়ে যাওয়া হয়েছে?

এসব কথা ও দৃশ্য নিয়ে আলোচনা মুখর ছিল ঢাকা সাইবার ট্রাইব্যুনাল পাড়া।

আরও পড়ুন: আদালতে অভিযোগ অস্বীকার করলেন ওসি মোয়াজ্জেম

সোমবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত সময়ে ওসি মোয়াজ্জেমকে ট্রাইব্যুনালে আনা এবং নেওয়া পর্যন্ত এ দৃশ্য দেখা যায়।

এ বিষয়ে মামলার বাদী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সাংবাদিকদের বলেন, 'ওসি মোয়াজ্জেমকে পুলিশ যে ভিআইপি ট্রিট দিয়েছে তাতে আমাদের কোনো সমস্যা নেই। কিন্তু পুলিশের কাছে অনুরোধ থাকবে, তারা যেন সাধারণ মানুষকে যেন একইভাবে ট্রিট করে। সাধারণ মানুষকে যেন, হাতে পায়ে দড়ি বেঁধে আদালতে না আনা হয়।'

তিনি বলেন, 'ওসি মোয়াজ্জেমকে ভিআইপিভাবে আনবেন আর সাধারণ মানুষকে দড়ি বেঁধে আনবেন এটা কিন্তু কাম্য নয়। আইন সকলের জন্য সমান।'

উল্লেখ্য, চলতি বছরের ২৭মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার নামে থানায় অভিযোগ করা হয়। পরে পুলিশ মাদরাসা অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে আটক করে। গত ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা ৫ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যায় নুসরাত জাহান রাফি।

এ সম্পর্কিত আরও খবর