হোলি আর্টিজান মামলায় আরও ২ জনের সাক্ষ্য গ্রহণ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 03:20:55

রাজধানীর গুলশানের হোলি আর্টিজানে সস্ত্রাসী হামলার ঘটনার মামলায় আরও দু’জনের সাক্ষ্যগ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সোমবার (৬ মে) ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে সাক্ষ্য দেন মিরপুরের দক্ষিণ পাইকপাড়ার ৪৩২/এ এর বাড়ির মালিক বিল্লাল হোসেন ওরফে দুলাল এবং সোহরাব আলী।

ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালত সাক্ষ্য রেকর্ড করে আগামি ১৩ মে পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন। এ নিয়ে ৩৭ জনের সাক্ষ্য গ্রহণ করলেন ট্রাইব্যুনাল।

আরও পড়ুন: হোলি আর্টিজানে ব্যবহৃত অস্ত্র শনাক্ত

আরও পড়ুন: হোলি আর্টিজান মামলায় আরও ৪ জনের সাক্ষ্যগ্রহণ

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে (স্প্যানিশ রেস্তোরাঁ) হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

এর আগে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের ওপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন আহমেদ নিহত হন। পরদিন সকালে যৌথ বাহিনী কমান্ডো অভিযান চালায়। এতে ছয় হামলাকারী নিহত হয়।

২০১৬ সালের ৪ জুলাই নিহত ৫ জঙ্গিসহ অজ্ঞাতদের আসামি করে গুলশান থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়। ঘটনায় জড়িত ২১ জনকে চিহ্নিত করে জীবিত আটজনের বিরুদ্ধে ২০১৮ সালের ২৩ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন।

মামলায় করাগারে থাকা ছয় আসামি হলেন, রাজীব গান্ধী, মিজানুর রহমান ওরফে বড় মিজান, রাকিবুল হাসান রিগ্যান, হাতকাটা সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, রাশেদ ইসলাম ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ ও মামুনুর রশীদ। এছাড়া আসামি শরিফুল ইসলাম পলাতক আছেন।

এ সম্পর্কিত আরও খবর