পায়েল হত্যা মামলায় আসামিদের গ্রেফতারের নির্দেশ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-19 18:36:22

চট্টগ্রামে আলোচিত পায়েল হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়।

মঙ্গলবার (২০মার্চ) বেলা সাড়ে ১১টায় দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারক আবদুল হালিম এ আদেশ দেন। এর আগে গত ১৩ মার্চ ওই মামলার শুনানির দিন ধার্য ছিল। তবে বিচারকের অনুপস্থিতিতে শুনানি দিন পেছানো হয়।

পায়েল হত্যা মামলার আসামিরা অন্তঃবর্তীকালীন জামিন শেষে হাইকোর্টের নির্দেশে সময় চেয়ে আবেদন করেছিলেন। তবে তাদের অনুপস্থিতিতে শুনানি চলে।

জানতে চাইলে আসামি পক্ষের আইনজীবী ফাহমিদা আফসানা বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা সময় চেয়ে আবেদন করেছিলাম। বিজ্ঞ আদালত সময় নামঞ্জুর না করে চার্জ গঠন করেন এবং গ্রেফতারের নির্দেশ দেন।’

উল্লেখ্য, গত ২১ জুলাই হানিফ পরিবহনের বাসযোগে ঢাকা থেকে চট্টগ্রাম ফিরছিলেন পায়েল। ২৩ জুলাই তার মরদেহ উদ্ধার করে গজারিয়া থানা পুলিশ। এরপর তার মামা গোলাম সোহরাওয়ার্দী বাদী হয়ে বাসচালক জামাল, সুপারভাইজার জনি ও বাসের সহযোগী ফয়সালকে আসামি করে গজারিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। নিহত পায়েল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ নিয়ে ব্যাপক বিক্ষোভ এবং আন্দোলনের প্রেক্ষিতে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থান পায়।

এ সম্পর্কিত আরও খবর