চট্টগ্রামে মাদক মামলায় দুই যুবকের কারাদণ্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-03-25 19:37:47

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার মামলায় দুই যুবকবে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে তাদের ৫ হাজার টাকা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৫ মার্চ) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্ত দুই যুবক হলেন, কক্সবাজার জেলার টেকনাফ থানার হোয়াইক্যং মনির ঘোনা এলাকার মোহাম্মদ ইসলামের ছেলে মো. হোসেন (৩৩) ও একই এলাকার মৃত আব্দুল লতিফের ছেলে মো. জহিরুল আলম (৩৮)।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১০ জানুয়ারি নগরের বাকলিয়া থানার শাহ আমানত সংযোগ সেতুর উত্তর পাশে পুলিশ বক্সের সামনের রাস্তা থেকে ৬শ' পিস ইয়াবাসহ মো. হোসেন ও মো. জহিরুল আলম নামে দুজনকে আটক পুলিশ। এ ঘটনায় বাকলিয়া থানার তৎকালীন উপপরিদর্শক মো. আব্দুর রহিম বাদী হয়ে নিয়মিত মাদক আইনে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করলে একই বছরের ১৩ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বলেন, ৯ বছর আগে আসামি মো. হোসেন ও মো. জহিরুল আলমের কাছ থেকে ইয়াবা উদ্ধারের মামলায় সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত উভয়কে পাঁচ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন। এছাড়া দুজনকে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর